হুমায়ূন আহমেদ স্মরণে গান গাইবেন লিজা-আশিক

নিউজ ডেস্ক: ছোটবেলা থেকেই হুমায়ূন আহমেদের গল্প, উপন্যাসের দারুণ ভক্ত কণ্ঠশিল্পী লিজা। তাই এই মানুষটির সৃষ্টির প্রতি লিজার ভাবাবেগ ভীষণভাবে জড়িত। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে যেকোন কাজই তাকে আনন্দ দেয়। অনুরূপভাবে আশিকের ক্ষেত্রেও তাই। নিজের গানের মাঝে প্রায়ই হুমায়ূন আহমেদকে খুঁজে বেড়ান।

আশিক জানান, হুমায়ূন আহমেদ চলে গেলেও তিনি আছেন বাংলাদেশের আনাচে-কানাচে। গতকাল নন্দিত কথাসাহিত্যিকের পঞ্চম মৃত্যুবার্ষিকী। তাকে শ্রদ্ধা জানিয়ে স্যাটেলাইট টিভি চ্যানেল আরটিভি বৃহস্পতিবার আয়োজন করেছে বিশেষ সরাসারি সংগীতানুষ্ঠান ‘মিউজিক স্টেশন’।

এতে গানে গানে হুমায়ূন আহমেদকে স্মরণ করবেন লিজা ও আশিক। রাত ১১টা ২০ মিনিট থেকে ২টা ২০ মিনিট পর্যন্ত তারা সংগীত পরিবেশন করবেন। লিজা গাইবেন ‘আমার আছে জল’, ‘বাদলা দিনে মনে পড়ে’, ‘চলোনা যাই বসি নিরিবিলি’ ও ‘যে থাকে আঁখি পল্লবে’। অন্যদিকে আশিক গাইবেন ‘শোয়া চাঁন পাখি’ , ‘মানুষ ধরো মানুষ ভজ’, ‘ও কারিগর দয়ার সাগর’, ‘আমি কুল হারা কলঙ্কিনী’ ও ‘চাঁদনী পসর রাইতে’।

লিজা বলেন, ‘স্যারের প্রতি শ্রদ্ধা রেখে ওনার ভালোলাগার গানগুলো গাইবো। এটা অনেক বড় পাওয়া। আশাকরি দর্শক অনুষ্ঠানটি প্রাণভরে উপভোগ করবেন।’

আশিক বলেন, ‘স্যারের গানগুলোর মধ্যে অন্যরকম এক ভালোলাগা, ভালোবাসা অনুভব করি। আত্মা থেকেই গানগুলোর প্রতি শ্রদ্ধা চলে আসে। স্যার নেই, কিন্তু ওনি বেঁচে আছেন তার গানে গানে। সেই গানই গাইব ওনার স্মৃতির প্রতি শ্রদ্ধা রেখে।’

উল্লেখ্য ‘মিউজিক স্টেশন’ অনুষ্ঠানে আরো গাইবেন অনুপমা মুক্তি ও রাজীব। অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শাহ আমির খসরু।