চট্টগ্রামে ভারতীয় শিক্ষার্থী খুনের ঘটনায় গ্রেপ্তার ১

রনজিত কুমার শীল, চট্টগ্রাম:  চট্টগ্রামে ভারতীয় শিক্ষার্থী মোহাম্মদ আতিফ শেখ খুনের ঘটনায় একই দেশের শিক্ষার্থী নিরাজ গুরুকে গ্রেফতার করেছে পুলিশ। হত্যাকান্ডের পাঁচদিন পর প্রথম একজনকে গ্রেফতার করল পুলিশ। আজ বুধবার দুপুরে নিজ বাসা থেকে আটকের পর আকবর শাহ থানা পুলিশ তাকে আদালতে পাঠিয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের উপ কমিশনার (পশ্চিম) ফারুকুর রহমান।

আকবর শাহ থানার ওসি আলমগীর মাহমুদ জানিয়েছেন, নিরাজ গুরুকে চট্টগ্রাম মহানগর হাকিম হারুন অর রশীদের আদালতে হাজিরের পর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। বৃহস্পতিবার রিমান্ড আবেদনের শুনানি হবে।

গত শুক্রবার (১৪ জুলাই) গভীর রাতে আকবর শাহ থানার আব্দুল হামিদ সড়কের ছয় তলা একটি ভবনের পঞ্চম তলা থেকে রক্তাক্ত অবস্থায় আতিফ শেখ এবং আহত অবস্থায় উইলসন সিংকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। হাসপাতালে আতিফ শেখকে মৃত ঘোষণা করা হয়।

আতিফ শেখ ও উইলসন সিং ইউএসটিসির এমবিবিএস চতুর্থ বর্ষের শিক্ষার্থী। একই বাসায় তাদের সঙ্গে ইউএসটিসিতে অধ্যয়নরত ভারতীয় শিক্ষার্থী নিরাজ গুরু ও তার স্ত্রীসহ মোট পাঁচজন থাকতেন। হত্যাকান্ডের চারদিন পর মঙ্গলবার বিকেলে আতিফের বাবা আব্দুল খালেক আকবর শাহ থানায় মামলা দায়ের করেন। মামলায় সুনির্দিষ্টভাবে কাউকে অভিযুক্ত করা না হলেও নিরাজ গুরুসহ আটজনকে সন্দেহের তালিকায় রেখেছেন বলে জানিয়েছেন উপ পুলিশ কমিশনার ফারুকুর রহমান।