সীমান্তে পাক সেনাদের হামলা বন্ধে ভারতের হুঁশিয়ারি

নিউজ ডেস্ক: জম্মু-কাশ্মীরে সাম্প্রতিক চালানো হামলার পেছনে পাকিস্তানি সেনাদের হাত রয়েছে, এমন অভিযোগ দায়ের করে তা বন্ধে পাকিস্তানকে কড়া সতর্কবার্তা দিয়েছে ভারত। কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যমের বরাতে এখবর জানা গেছে।

এর আগে, সোমবার সকাল সাড়ে ৭টা থেকে জম্মু-কাশ্মীরের রাজৌরি এবং পুঞ্চে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে গোলাবর্ষণ শুরু করে পাকিস্তান। তাতে মৃত্যু হয় ৯ বছরের শিশুসহ এক জওয়ানের। তার পরেই তার পাল্টা জবাব দেয় ভারতীয় সেনারা।

ভারতীয় সেনা সূত্রে জানানো হয়েছে, নিয়ন্ত্রণরেখার সমস্যা নিয়ে এ দিনই পাক সেনাদের অনুরোধে দু’দেশের ডিজিএমও টেলিফোনে কথা বলেন। তার মধ্যেই এই ঘটনা। সম্পূর্ণ বিনা প্ররোচনায় পাকিস্তানের তরফ থেকে এ দিন সংঘর্ষ বিরতি লঙ্ঘন করা হয়েছে বলে জানান ডিজিএমও একে ভট্ট। তার দাবি, হাল্কা অস্ত্র, স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র এবং মর্টার নিয়ে হামলা চালায় পাক সেনারা।

পাক সেনা এ দিন নিয়ন্ত্রণরেখায় পুঞ্চের বালাকোট, রাজৌরির মঞ্জাকোট এবং ভিম্বেড় সেক্টরে সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে। পাক সেনাদের ছোড়া গোলায় বালাকোটের বাসিন্দা ৯ বছরের শিশু সঈদার মৃত্যু হয়। রাজৌরি সেক্টরে মারা যান সেনানায়েক মুদাচ্ছের আহমেদ। জখম হন আরো দুই জওয়ান। ভারতীয় জওয়ানরাও এর কড়া জবাব দিচ্ছে বলে জানিয়েছেন সেনা মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল মণীশ মেহতা। বালাকোট, মঞ্জাকোট এবং ভিম্বেড় সেক্টরে সমস্ত স্কুল বন্ধ রাখতে বলা হয়েছে। এছাড়া ঘরের ভিতরে থাকতে বলা হয়েছে স্থানীয় বাসিন্দাদের।