শহীদ মতিউরের বাবার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

নিউজ ডেস্ক: ৭৯-এর গণঅভ্যুত্থানে শহীদ মতিউর রহমানের বাবা আজাহার আলী মল্লিক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার এক শোক বিবৃতিতে তিনি মরহুম আজাহার আলী মল্লিকের রুহের মাগফিরাত কামনা এবং তার শোক-সন্তপ্ত পরিবার-পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

দলের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, আজাহার আলী মল্লিক সোমবার রাত ৮টায় উত্তরার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। তিনি অসংখ্য আত্মীয়-স্বজন, নাতি-নাতনি, বন্ধু-বান্ধব, শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

শেখ হাসিনা বলেন, মরহুম আজাহার আলী ’৭৯-এর শহীদ মতিউর রহমানের মরদেহের পাশে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর মুক্তি দাবি করেছিলেন। তিনি মৃত্যুর আগ পর্যন্ত মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে আওয়ামী লীগের একজন শুভাকাঙ্ক্ষী হয়ে কাজ করে গেছেন। তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ একজন নিবেদিত প্রাণ হারাল।

অপর এক শোক বিবৃতিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজাহার আলী মল্লিকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এছাড়া শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।