মাউশি’র কর্মকর্তাদের সাথে শিক্ষামন্ত্রীর সভা

নিউজ ডেস্ক: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)-এর সার্বিক কর্মকাÐ নিয়ে আজ ঢাকায় শিক্ষাভবনে অধিদপ্তরের সভাকক্ষে এক দিক নির্দেশনামূলক সভা অনুষ্ঠিত হয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভায় উপস্থিত ছিলেন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানসহ অধিদপ্তরের বিভিন্ন উইংয়ের প্রধানগণসহ সর্বস্তরের কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন। সভায় অধিদপ্তরের বিভিন্ন কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

মন্ত্রী বলেন, মাউশি’র কর্মকাÐে অনেক সাফল্য রয়েছে। এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে হবে। মাউশি’তে মানুষের স্বার্থসংশ্লিষ্ট কাজ অনেক বেশি উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, যারা কাজের জন্য আসেন, তাদেরকে সন্তুষ্ট করে দিতে হবে। মাউশি’র কাজের মান আরো উন্নত করার জন্য মন্ত্রী বিভিন্ন নির্দেশনা দেন।

মন্ত্রী বলেন, মাউশি’র কর্মকান্ড আরো গতিশীল করার মাধ্যমে কাজে স্বচ্ছতা প্রতিষ্ঠা করতে হবে। তিনি মনিটরিং কার্যক্রম আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। প্রকল্প পরিচালকদের কাজ রিভিউ করে প্রকল্পগুলোতে যোগ্য প্রকল্প পরিচালক নিয়োগ দিতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

তিনি বলেন, সমস্যা ও ব্যর্থতাগুলি চিহ্নিত করে তা সমাধানের ব্যবস্থা নিতে হবে। এমপিওভুক্ত শিক্ষকরা কোথাও দুর্নীতি বা হয়রানির শিকার হলে তা মাউশি’র মহাপরিচালক বা মন্ত্রীকে সরাসরি জানানোর জন্যও তিনি ভুক্তভোগীদের প্রতি আহ্বান জানান।