দূরে নয় কাছে থাকুন উন্নয়নে অংশীদার হোন: তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক: সরকারের কাছে থেকে উন্নয়নে অংশীদার হওয়ার জন্য পার্বত্য চট্টগ্রামবাসীদের প্রতি আহবান জানিয়েছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামবাসীদের প্রতি আহŸান, আপনারা দূরে নয়, কাছে আসুন, কাছে থাকুন, উন্নয়নে অংশীদার হোন।

মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এবং সাবেক সচিব কাজী গোলাম রহমান সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার ১৯৯৭ সালে শান্তিচুক্তি ও ১৯৯৮ সালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠার মাধ্যমে পার্বত্য অঞ্চলের সকল নৃগোষ্ঠীকে উন্নয়নের ধারায় নিয়ে এসেছে। এই যুগান্তকারী পদক্ষেপের ফলে সকলের নিজ নিজ বৈশিষ্ট্য অক্ষুণ্য রেখে সামাজিক, অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে বিকশিত হওয়ার যে ক্ষেত্র তৈরি হয়েছে, তা পূর্ণরূপে বাস্তবায়ন করতে হবে।

হাসানুল হক ইনু এসময় শান্তি ও সমৃদ্ধির পথে এগুতে পার্বত্য শান্তিচুক্তির বিরোধিতাকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতেও পার্বত্য চট্টগ্রামবাসীদের প্রতি আহŸান জানান।

কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল মাসুদ আহমেদ, সাবেক রাষ্ট্রদূত হুমায়ুন কবীর, লে. জেনারেল (অব.) জহিরুল হক, খাগড়াছড়ির মং রাজা সাচিং প্রমুখ সভায় উন্মুক্ত আলোচনায় অংশ নেন।