মোবাইল ফোনের কলরেট কমাতে হবে

নিজস্ব প্রতিবেদকঃ মোবাইল আন্ড ইন্টারনেট ইউজার্স সোসাইটির উদ্যেগে মোবাইল ও ইন্টারনেট ব্যবহারকারীদের সমস্যা শীর্ষক এক মতবিনিময় সভা বিকাল চারটায় ঢাকা নিউজ ২৪ এর সম্পাদক ও সোসাইটির চেয়ারম্যান লতিফুল বারী হামিমের সভাপতিত্বে গ্লোব চেম্বার,মতিঝিলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান পরিচালনা করেন সোসাইটির মহাসচিব ডা: অপুর্ব পন্ডিত ।

সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এফ বি সি সি আই এর স্মল অ্যান্ড কটেজ ইন্ডাঞ্জটিজ স্টান্ডিং কমিটির সভাপতি আলী জামান। আরো উপস্থিত ছিলেন সাংবাদিক জাকির হোসাইন আজাদী, লূৎফর রহমান পলিন, তাজাম্মল হোসেন, তোফায়েল রেজা খান (লতিফ খান), সাংবাদিক হুমায়ন কবির মুজিব, প্রিন্স মাহমুদ, মোঃ জুয়েল আহমেদ, মোঃ মাসুদুর রহমান, বেলাল হোসেন সবুজ, মমিন উল্যাহ প্রমূখ।

উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আলী জামান বলেন, বাংলাদেশের মোবাইল ও ইন্টারনেট যোগাযোগ ইতিপুর্বের যে কোন সময়ের চাইতে উন্নত হয়েছে। কিন্তু দুঃখের বিষয় হল মোবাইল ফোনের গ্রাহকরা প্রতিনিয়ত বিভিন্ন রকম হয়রানির স্বীকার হচ্ছে। তার মধ্যে নট্ওেয়ার্ক সমস্যা, কলড্রপ সমস্যা অন্যতম। মোবাইল ফোনের কলরটে পার্শ্ববর্তি যে কোন দেশের তুলনায় সর্বাধিক। অনতি বিলম্বে কলরেট কমানোর জন্য সরকার ও যথাযথ কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি।

উক্ত মতবিনিময় সভায় সভাপতি লতিফুল বারী হামিম বলেন, বর্তমান সরকারের তথ্য প্রযুক্তির সূফল প্রতিটা ঘরে ঘরে লক্ষ্যনীয়। বাংলাদেশ আজ ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত হয়েছে। কিন্তু মোবাইল ও ইন্টারনেট ব্যবহার কারীদের সমাস্যার শেষ নাই। বি টি আর সির সংলাপ সহ বিভিন্ন পর্যায়ে আলোচনা হলেও মোবাইল ও ইন্টারনেট প্রভাইডাররা গ্রাহকদের সমস্যা বিষয়ে কোন গুরুত্ব দিচ্ছে না। তাই সময় এসেছে গ্রাহকদের ঐক্যবদ্ধ হওয়া। সারাদেশে এই সকল গ্রাহক হয়রানি বন্ধ করা না হলে আমরা এর বিরুদ্ধে কর্মসূচি গ্রহন করতে বাধ্য হবো।

তিনি অনতিবিলম্বে মোবাইল ফোনের কলরেট কমানোর ও মোবাইল ফোনের বিবিধ অনিয়ম বন্ধের দাবি জানান।