বিআইজেএফ নির্বাচনে ৮ পদে ২২ প্রার্থী

নিউজ ডেস্ক: তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) ২০১৭-১৮ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে ৮ পদে প্রার্থীসংখ্যা ২২ জন। আগামী ১১ আগস্ট অনুষ্ঠিত হবে এই নির্বাচন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (১৩ জুলাই) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৯ জুলাই। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ২২ জুলাই। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ২৪ জুলাই। ভোটগ্রহণ ১১ আগস্ট।

এবার সভাপতি পদে প্রার্থী হয়েছেন রাহিতুল ইসলাম রুয়েল, ওয়াশিকুর রহমান শাহীন ও আরাফাত সিদ্দিকী সোহাগ। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন হাসান জাকির, নাজমুল হোসেন, নুরুন্নবী চৌধুরী হাসিব ও সাব্বিন হাসান।

এছাড়াও যুগ্ম সম্পাদক পদে তারিকুর রহমান বাদল, এনামুল করিম, গবেষণা সম্পাদক পদে মিজানুর রহমান সোহেল, মোস্তাফিজুর রহমান, কোষাধ্যক্ষ পদে গোলাম দস্তগীর তৌহিদ, খন্দকার শাহরিয়ার, সংগঠনিক সম্পাদক পদে ইউসুফ চৌধুরী, ভূইয়া মোহাম্মাদ ইমদাদ তুষার এবং নির্বাহী সদস্য পদে সোহেল রানা, হাসিব রহমান, খালিদ সাইফুল্লাহ, মাহবুবুর রহমান ও সুমন আফসার প্রাথমিকভাবে প্রার্থী হয়েছেন।

তবে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের আগেই ইতোমধ্যেই বিআইজেএফ নির্বাচন নিয়ে তথ্যপ্রযুক্তি সাংবাদিকদের মধ্যে শুরু হয়েছে নির্বাচনী আলোচনা। স্যোশাল মিডিয়ায় চলছে প্রচারণা। সবচেয়ে কম বয়সে সভাপতি নির্বাচনে প্রার্থী হওয়া রাহিতুল ইসলাম রুয়েল চলে এসেছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।