শিক্ষামন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট অবশেষে খুলল

নিউজ ডেস্ক : ভুয়া ভেবে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের বন্ধ করে দেওয়া সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক অ্যাকাউন্টটি খুলে দিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার বিকেলে শিক্ষামন্ত্রীর অ্যাকাউন্টটি খুলে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আফরাজুর রহমান।

আফরাজুর বলেন, ‘তিনি (শিক্ষামন্ত্রী) দেশের একজন গুরুত্বপূর্ণ নাগরিক ও মন্ত্রী। তিনি অতিপরিচিত ব্যক্তি। কারো অপরিচিত নন। তাঁর ফেসবুক হ্যাকড হওয়া অবাক হওয়ার মতো বিষয়।’

জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা আরো বলেন, ‘শিক্ষামন্ত্রী ফেসবুকে অ্যাকাউন্ট খোলার আগে নুরুল ইসলাম নাহিদ নামে আরো একজন ব্যক্তি একটি ফেসবুক অ্যাকাউন্ট খোলেন। ওই অ্যাকাউন্টটি ভেরিফাই করে ফেসবুক। ফলে মন্ত্রীর অ্যাকাউন্ট ব্লক হয়ে যায়।’

তথ্য কর্মকর্তা আরো জানান, বিষয়টি নিয়ে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সঙ্গে যোগাযোগ করেন। বিটিআরসি কর্তৃপক্ষ ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে মন্ত্রী আগের ফেসবুক অ্যাকাউন্টটি খোলার ব্যবস্থা করেন। এখন থেকে ফিরে পাওয়া অ্যাকাউন্টটিতে শিক্ষামন্ত্রীর ছবি ও তথ্য নিয়মিত আপডেট হবে বলেও জানিয়েছেন আফরাজুর রহমান।

গতকাল বৃহস্পতিবার শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, ভুয়া ভেবে তাঁর অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আয়োজনে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে একথা বলেন তিনি।

অনুষ্ঠানে মন্ত্রী জানান, তাঁর নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলে ছিলেন। কিছুদিন সেই অ্যাকাউন্ট চালানোর পর অ্যাকাউন্টটি বন্ধ করে দেয় ফেসবুক কর্তৃপক্ষ।