উপজেলা প্রকৌশলীর বিরুদ্ধে আদালতে দুর্নীতির মামলা

মজিবর রহমান,পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের নাজিরপুর উপজেলা প্রকৌশলী জাকির হোসেন মিয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে আদালতে মামলা করেছেন নাজিরপুর উপজেলার শেখমাটিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আতিয়ার রহমান চৌধুরী।বুধবার (১২ জুলাই) দুপুরে পিরোজপুর জেলা জজ আদালতে এ মামলাটি করেন ।

জেলা ও দায়রা জজ মো. গোলাম কিবরিয়া মামলাটি আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) বরিশাল কার্যালয়কে তদন্তের নির্দেশ দেন।

মামলার সূত্রে জানা গেছে, গত ২৪ মে ২০১৬-১৭ অর্থবছরে চারটি টেন্ডারের মধ্যে ২,৩,৪ নম্বর প্যাকেজে টেন্ডারের আটটি ভিন্ন কাজের জন্য ২২লাখ টাকা টেন্ডার ১০% কমদরে মুন্না এন্টারপ্রাইজ দরপত্র দাখিল করেন। কিন্তু উপজেলা প্রকৌশলী মুন্না এন্টারপ্রাইজের দাখিলকৃত অনলাইন টেন্ডার গ্রহণ না করে ১০% উর্ধ্ব মূল্যে অন্য একটি ঠিকাদারী প্রতিষ্টানকে কার্যাদেশ দেন।

এতে উপজেলা প্রকৌশলী নিজে লাভবান হলেও সরকারের ২ লক্ষ ২০ হাজার টাকা ক্ষতি করেছেন। এছাড়া উপজেলা প্রকৌশলী মাটিভাঙ্গা বাজার সংলগ্ন নদীতে পাঁকা ঘাট নিমার্ণের জন্য ১লাখ ২০হাজার টাকার টেন্ডার আহ্বান করার পর ঘাট নির্মাণ না করে ওই টাকা অত্মসাৎ করেন বলে মামলার আর্জিতে জানা গেছে।