অধিনায়কত্ব ছেড়ে খেলাটা উপভোগ করছেন কুক

নিউজ ডেস্ক: টেস্ট অধিনায়কত্ব ছেড়ে দেয়ার পর ইংল্যান্ড ব্যাটসম্যান এলিস্টার কুক নিজের খেলাটা উপভোগ করছেন বলে মন্তব্য করেছেন দলটির প্রধান কোচ ট্রেভর বেলিস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান সিরিজের প্রথম টেস্টে ২১১ রানে জয় পাওয়ার এমন মন্তব্য করেন বেলিস।

প্রায় সাড়ে চার বছর দায়িত্ব পালন শেষে গত ফেব্রুয়ারিতে ইংল্যান্ডে টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান কুক। এ সময়ে তিনি মোট ৫৯ টেস্টে দলকে নেতৃত্ব দেন এবং দুটি এ্যাশেজ সিরিজ জয় করেন। নতুন অধিনায়ক জো রুটের অধীনে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতয়ি ইনিংসে ৬৯ রান করেন কুক।

বেলিস বলেন,‘কভারে তাকে দৌঁড়াতে দেখে আমি হাসছিলাম। ’ ‘তাকে দেখে মনে হয়েছে সে এটা বেশ উপভোগ করছে। ক্যারিয়ারের এমন পর্যায়ে কারো কারো জন্য এটা ভাল লক্ষণ। ’

বেলিস অারো বলেন, ম্যাচ শুরুর আগে রুট কিছুটা নার্ভাস ছিল। তিনি বলেন,‘প্রথম ম্যাচের আগে রুটকে কিছুটা নার্ভাস মনে হয়েছে, যেমনটা তাকে আগে কখনো দেখিনি। তবে সে বেশ সক্রিয় এবং আত্মবিশ্বাসী ছিল। আমি মনে করছি সেভাবেই সে দলের নেতৃত্ব দিয়েছে। ’

কুক এবং রুটের মধ্যে চরিত্রগত কিছু পার্থক্য আছে উল্লেখ করে বেলিস বলেন,‘রুট এবং কুক ভিন্ন চরিত্রের। তাদের ব্যাটিংয়ের ধরনও ভিন্ন। অতএব ড্রেসিং রুমে ছিল কিছুটা ভিন্ন ধর্মী। তবে অনেক বার্তাই ছিল একই ধরনের, কেবলমাত্র ভিন্নভাবে দেয়া হয়েছে। ’ নটিংহামের ট্রেন্ট ব্রিজে শুক্রবার দ্বিতীয় টেস্ট শুরু হবে।