শাহজালালে ২৮ লাখ টাকার সিগারেট ও মেমোরি কার্ড জব্দ

নিউজ ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ৮৮০ কার্টন আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট ও ১১৫০ পিস মোবাইলের মেমোরি কার্ড জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ। এ ছাড়া আমদানির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২ যাত্রীকে আটক করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে বিমানবন্দরে কয়েক দফায় অভিযান চালিয়ে এসব জব্দ করে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল। আটক দু’জন হলেন- চট্টগ্রামের মোহাম্মাদ আল-আমিন হাসান (৩২) ও ওয়াসিম (২৮)।

বিমানবন্দর কাস্টমস হাউজের সহকারী কমিশনার এএইচএম আহসানুল কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারী বজায় রাখে। পরবর্তীতে গ্রিন চ্যানেল অতিক্রমকালে সিগারেট ও মেমোরি কার্ডগুলো জব্দ করা হয়।

তিনি আরও বলেন, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ছাড়া বিদেশি সিগারেট আমদানি করা যায় না। জব্দকৃত সিগারেটসমূহ ৩০৩ ব্র্যান্ডের। কুয়েত এয়ারলাইন্স এর ফ্লাইট নং- KU 283 এ দুবাই থেকে সিগারেট জব্দ করা হয়, যার বর্তমান বাজার মূল্য প্রায় ২২ লাখ টাকা।

অন্যদিকে মেমোরি কার্ড চীনা সাউদার্ন এয়ারলাইন্স এর ফ্লাইট CZ 391 এ আনা হয়। যার বর্তমান বাজার মূল্য ৬ লক্ষাধিক। জব্দকৃত এসব পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান বিমানবন্দর কাস্টমস হাউজের সহকারী কমিশনার।