শতভাগ কোম্পানির দর বেড়েছে ৬ খাতে

সিনিয়র রিপোর্টার: সপ্তাহে চতুর্থ কার্যদিবসে বাজারের ৭০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর কমলেও বৃহস্পতিবার ২১০টি কোম্পানি ও ফান্ডের দর বেড়েছে। এসময় ৬ খাতের শতভাগ শেয়ারের দর বেড়েছে। এ খাত গুলো হলো: তথ্য প্রযুক্তি, সিমেন্ট, সিরামিক, জুট, টেলিকমিনিকেশন এবং পেপার ও প্রিন্টিং খাত।

তথ্য প্রযুক্তি খাতে থাকা ৭টি কোম্পানির মধ্যে এক কোম্পানি বাদে ৬ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে। এগুলো হলো- আমরা টেকের ১.১০ টাকা, অগ্নি সিস্টেমের ০.৫০ টাকা, বিডিকমের ২.২০ টাকা, ড্যাফোডিল কম্পিউটারের ৩.৮০ টাকা, ইনটেক অনলাইনের ০.৬০ টাকা এবং আইটিসির ০.৯০ টাকা। আর ইনফরমেশন সার্ভিস নেটওর্য়াকের শেয়ার দর আজ অপরিবর্তত ছিলো।

সিমেন্ট খাতে থাকা ৭টি কোম্পানির মধ্যে আরামিট সিমেন্টের শেয়ার দর বেড়েছে ০.৪০ টাকা, কনফিডেন্ডস সিমেন্টের ৫ টাকা, হাইডেলবাগ সিমেন্টের ৩.৫০ টাকা, লাফার্স সুরমা সিমেন্টের ০.৭০ টাকা, মেঘনা সিমেন্টের ১.৯০ টাকা, এমআই সিমেন্টের ২.৪০ টাকা এবং প্রিমিয়াম সিমেন্টের ০.২০ টাকা।

সিরামিক খাতে থাকা ৫ কোম্পানির মধ্যে এক কোম্পানি বাদে ৪ কোম্পানির শেয়ার দর বৃদ্ধি পেয়েছে। এগুলো হলো- ফু-ওয়াং সিরামিকের ০.৭০ টাকা, মুন্নু সিরামিকের ০.৯০ টাকা, আরএকে সিরামিকের ০.১০ টাকা এবং স্ট্যান্ডার্ড সিরামিকের ১.৩০ টাকা। আর শাইনপুকুর সিরামিকের শেয়ার দর আজ অপরিবর্তত ছিলো।

জুট খাতে থাকা ৩ কোম্পনির মধ্যে জুট স্পির্নাসের ০.৬০ টাকা, নদার্ণ জুট ম্যানুফ্যাকচারিংয়ের ৬.৬০ টাকা এবং সোনালি আঁশের ০.৯০ টাকা শেয়ার দর বেড়েছে।

পেপার ও প্রিন্টিং খাতে থাকা ২ কোম্পানির মধ্যে হাক্কানী পাম্পের ১.৯০ টাকা আর খান ব্রার্দাস পিপি ওভেন ব্যাগের ০.৮০ টাকা বৃদ্ধি পেয়েছে।

টেলিকমিউনেকেশন থাকা ২ কোম্পানির মধ্যে গ্রামীনফোনের বেড়েছে ১২.৬০ টাকা এবং বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের ০.৪০ টাকা শেয়ার বৃদ্ধি পেয়েছে।

এমজেই,ঢাকা