রাজশাহীতে আম বোঝাই ট্রাকে ফেনসিডিল

নাজমুস সাকিব, রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহীতে আম বোঝাই একটি ট্রাক থেকে
১৭৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে পুলিশ। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল ফেনসিডিলগুলো জব্দ করে। নগরীর উপকণ্ঠ কাশিয়াডাঙা মোড়ে এ অভিযান চালানো হয়।

এ ঘটনায় ওই ট্রাক থেকে তিনজনকে আটক করেছে পুলিশ। তারা হলো- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কনকচা চৌধুরীপাড়া এলাকার মশিউর রহমান (২৫), চাঁদপুর সদর উপজেলার উত্তর রলিদিয়া গ্রামের সুজন শেখ (৩০) এবং একই উপজেলার নুরুল্লাপুর গ্রামের আল-আমিন (২৮)। এদের মধ্যে সুজন ট্রাকের চালক এবং আল-আমিন তার সহযোগী।

মহানগর ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হান্নান জানান, রাতে চাঁপাইনবাবগঞ্জের মনাকষা থেকে ২১৬ ক্যারেট আম নিয়ে মিনি ওই ট্রাকটি (ঢাকা মেট্রো-ন ১৩-৪৬৭৯) ঢাকার দিকে যাচ্ছিল। সেটিতে ফেনসিডিল পাচারের গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল কাশিয়াডাঙা মোড়ে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা মহাসড়কে অবস্থান নেয়।

এরপর ওই ট্রাকটি এলে তার গতিরোধ করে তল্লাশি চালানো হয়। এ সময় ওই ট্রাকের দুটি ক্যারেটে ১৭৫ বোতল ফেনসিডিল পাওয়া যায়। পরে ট্রাকে থাকা এই তিনজনকে আটক করে ডিবি অফিসে নেওয়া হয়। ফেনসিডিলবাহী ট্রাকটিকেও জব্দ করা হয়।

ট্রাকের ২১৪ ক্যারেট আম নিলামে তোলা হবে বলেও জানান ওসি। ওসি বলেন, মশিউর রহমান ফেনসিডিলের চালানটির লাইনম্যান। তবে চালক-হেলপার ফেনসিডিল চোরাচালানের সঙ্গে জড়িত কিনা তা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে।

প্রাথমিকভাবে তারা জড়িত না মনে হলে তাদের ছেড়ে দেওয়া হবে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হবে বলেও জানান ডিবি পুলিশের এই কর্মকর্তা।