গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমী ইউএসএ শাখার কার্যক্রম শুরু

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:ভবিষ্যত প্রজন্ম আদর্শবান সুনাগরিক হিসেবে গড়ে তুলতে আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদা ভিত্তিক মোমিন তৈরি করার প্রতীক্ষা নিয়ে নিউইয়র্কের এষ্টোরিয়ায় কার্যক্রম শুরু করেছে গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমী ইউএসএ শাখা। সহি শুদ্ধ ভাবে কোরআন শিক্ষা, রাসূলের সুন্নাত অনুযায়ী জীবন গড়া এবং আদর্শ সুনাগরিক গড়ে তুলার অঙ্গীকার ব্যক্ত করেন একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক শাহাদাত হোসেন খান।

সামার উপলক্ষে দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট কর্তৃক অনুমোদিত এই শাখায় দুই মাসব্যাপী কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে একাডেমীর প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ জানান, বিশেষাদিত এই একাডেমীতে তাজবীদ ও তারতীলসহ বিশুদ্ধ কোরআন তেলাওয়াত, সুরা মুখস্থকরণ, জরুরী মাসাঈল শিক্ষা, নামাজ শিক্ষা, দোয়া ও দুরুদ পাঠ, সুন্নী আক্বিদা ও বিশুদ্ধ আমল-আখলাক চর্চায় বিশেষ প্রশিক্ষণ প্রদান করা হবে।

তিনি আরো জানান, আমাদের গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমী ইউএসএ শাখার বৈশিষ্ট্য হলো অভিজ্ঞ শিক্ষকমন্ডলী সনদপ্রাপ্ত ক্বারী, ইসলামিক সাংস্কৃতিক চর্চা, শিক্ষা সফর ও ছাত্র ছাত্রীদের মধ্যে ইসলামিক প্রতিযোগিতা থাকবে নিয়মিত। শিক্ষক আতাউর মোস্তফা ছিদ্দিকী বলেন, কোমলমতি বাচ্চাদের আমরা ইসলামের ব্যসিক নলেজগুলো দেওয়ার চেষ্টা করছি। আল্লাহর রহমতে এই সামারেই আমরা কিছু আদর্শ বাচ্চা আপনাদের সামনে তুলে ধরতে পারব।

প্রতিষ্ঠানের অপর শিক্ষক মাহবুবুর রহমান জানান, সামার ছুটি উপলক্ষে আল্লাহর অশেষ মেহেরবানীতে বিভিন্ন ক্লাসে ইতিমধ্যে আমরা কাযক্রম শুরু করেছি। অভিক্ষ শিক্ষকদ্বারা সর্বাক্ষনিক মনিটরিং সহ আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদাগুলি চর্চায় আমরা প্রতিজ্ঞাবদ্ধ। প্রতিষ্ঠানের ঠিকানাঃ ২৫-৮৬ ৩১ংঃ ঝঃৎববঃ, অংঃড়ৎরধ,ঘবি ণড়ৎশ,ঘণ-১১১০২, িি.িমফধপধফবসুঁং.ড়ৎম, ঞজঅওঘ: ঘ ্ ড ঞৎধরহ ঃড় ৩০ঃয আব, ইটঝ: ছ১৯ ্ গ৬০ এবঃ ড়ভভ ঐড়ুঃ আব/৩১ ঝঃৎববঃ

প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা আল্লামা জালাল সিদ্দিকী বলেন, আহলে সুন্নাত ওয়াল জামাতের আদর্শে আমাদের সন্তানদেরকে গড়ে তুলার লক্ষ্যে গাউছিয়া দারুচ্ছুন্নাহ একাডেমী প্রতিষ্ঠা লাভ করেছে। এই প্রতিষ্ঠানর মূল লক্ষ্য ও উদ্দেশ্য রাসূলে পাক (সাঃ) এর সুন্নাত ও আদর্শে ভবিষ্যত প্রজন্মকে শিক্ষিত করে গড়ে তুলা। ইতিমধ্যে দারুল ক্বিরাত মজিদিয়া ফুলতলী ট্রাষ্টি অনুমোদিত কোরান শিক্ষার উপর বিশেষ কোর্স চালু করা হয়েছে। দৈনন্দিন জীবনে ইসলাম চর্চা ও আমলী জিন্দিগিতে অভ্যস্ত করে তুলার জন্য রয়েছে বাস্তবমুখী ক্লার্স।