কাউন্টি ছেড়ে দেশে ফিরে আসছেন তামিম?

নিউজ ডেস্ক: কাউন্টি ক্রিকেট ক্লাব এসেক্স ছেড়ে হঠাৎই দেশে ফিরে আসছেন ওপেনার তামিম ইকবাল। ইংলিশ কাউন্টি দল এসেক্সের হয়ে একটি মাত্র ম্যাচ খেলেই দেশ সেরা এই ওপেনার এখন দেশের পথে। আজ রাতের কোনো এক সময় রাজধানীতে এসে পৌঁছানোর কথা রয়েছে তার।

হঠাৎ কি এমন হলো যে, কাউন্টিতে একটি মাত্র ম্যাচ খেলেই দেশে ফিরে আসছেন তামিম? ক্রিকেট পাড়ায় নিয়ে নানা প্রশ্ন। জোর গুঞ্জন। তামিম ইকবালের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, বিষয়টি একান্তই ব্যক্তিগত। তামিমের কাউন্টি ক্লাব এসেক্সও তাদের ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে জানিয়েছে, সম্পূর্ণ ব্যক্তিগত কারণে, জরুরি ভিত্তিতে তিনি ক্লাব ছাড়ছেন।’

তামিম ইকবালের বড় চাচা, ক্রিকেট বোর্ডের পরিচালক আকরাম খান তেমনটা জানিয়েছেন। আজ বিকেলে  জাতীয় দলের এ সাবেক অধিনায়ক ও বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘বিষয়টি একান্তই তামিমের ব্যক্তিগত। আমরা চাই কারও ব্যক্তিগত বিষয় গোপনই থাক। তাই মিডিয়া ও অন্য কারও কাছে তামিমের দেশে ফেরত আসার কারণ জানাতে চাচ্ছি না।’

এদিকে তামিম ইকবালের দেশে ফিরে আসা নিয়ে অন্য কথাও শোনা যাচ্ছে। জানা গেছে, পরিবার থেকে প্রকৃত কারণ গোপন রেখে ব্যক্তিগত কারণ দেখানো হচ্ছে একটি বিশেষ কারণে। সে কারণটা পুরোপুরি মানবিক। ভাবা হচ্ছে, তামিম আসলে যে কারণে দেশে ফেরত আসছেন, তা জানাজানি হলে ইংলিশ কাউন্টি ক্লাব এসেক্স তার ওপর নাখোশ হয়ে যেতে পারে।

খোঁজ নিয়ে জানা গেছে, তামিম ইকবালের হঠাৎ দেশে ফেরার প্রকৃত কারণ হলো, তার আপন ছোট চাচা (আকরাম খানের সবচেয়ে ছোট ভাই) আকবর খান খুব অসুস্থ।

প্রসঙ্গত আকরাম খানের ছোট ভাই আকবর খান রোজার মধ্যেই অসুস্থ হয়ে পড়েন। জানা গেছে, এই ছোট চাচার সঙ্গে বয়সের পার্থক্য থাকলেও তামিমের সঙ্গে সম্পর্ক খুবই আন্তরিক এবং নিবিড়।

প্রসঙ্গত বন্দর নগরী চট্টগ্রামের এক ঐতিহ্যবাহী ক্রীড়া পরিবারের বর্তমান প্রজন্মর কনিষ্ঠতম সদস্য তামিম ইকবাল। বাবা প্রয়াত ইকবাল খান দেশবরেণ্য ক্রীড়াবীদ। দক্ষ ফুটবলার, কোচ, সংগঠক এবং ক্রিকেটার ছিলেন।

ঢাকার সিনিয়র ডিভিশন ফুটবল লিগে ৭০ দশকের তুখোড় স্ট্রাইকার ইকবাল খান। খেলা ছেড়ে কোচিংয়ে মন দিয়েছিলেন তিনি। দেশের সব সময়ের অন্যতম সৃজনশীল মিডফিল্ডার আশিষ ভদ্র তার হাতেই গড়া।