দুর্গাপুরে টেম্পো যানজটে বিপদগ্রস্থ পথচারী ও এলাকাবাসী

সাহাদাত হোসেন কাজল,দুর্গাপুর: দুর্গাপুর উপজেলা সদরে ব্যাস্ততম নাজিরপুর মোড় থেকে কলমাকান্দা,নাজিরপুর,লেঙ্গুড়া, যাতায়াতকারী অটোরিক্সা ইজিবাইক ও মাহেন্দ্র গাড়িগুলো মোড়ের রাস্তায় স্ট্যান্ড বানিয়ে অবাধে চলাচল করছে। ব্যস্ততম এই মোড় দিয়ে প্রতিদিন বাস, ট্রাক, ইট ও বালু পরিবহনকারী ট্রলি, রিক্সা, মোটর সাইকেল সহ অসংখ্য যানবাহন চলাচল করে।

এছাড়া এই মোড় অতিক্রম করে স্কুল ও কলেজগামী শতশত ছাত্র/ছাত্রী সহ হাজার হাজার পথচারীর চলাচল করে থাকে। এই মোড়ের রাস্তায় স্ট্যান্ড বানিয়ে অটো রিক্সা ইজিবাইকগুলো সারিবদ্ধ ভাবে দাড়িয়ে থকে। এত করে এই মোড়ে সারাদিন জানজট লেগেই থাকে। উপজেলা প্রশাসন মাঝে মধ্যে সরজমিনে এসে এই যানবাহনগুলো সরিয়ে দিলেও প্রশাসনের লোকজন এখান থেকে চলে যাওয়ার পরেই সঙ্গে সঙ্গেই এই যানবাহনগুলো পুনঃরায় একই স্থানে এসে পূর্বের ন্যায় অবস্থান নেয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনূর রশীদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন রাস্তাটি ব্যাস্ততম। এই রাস্তার মধ্যে এই সমস্ত যানবাহন স্ট্যাান্ড কোন ভাবেই কাম্য নয়। প্রশাসন এ ব্যাপারে একাধিকবার ব্যবস্থা নিয়েছে। তিনি পরিবহন নেতৃবৃন্দের সাথে কথা বলে এ ব্যাপারে পদক্ষেপ নিবেন বলে জানান। বর্ষা মৌসুম শুর হওয়ায় এই মোড়ের রাস্তা বর্তমানে কাঁদা ময়লা আবর্জনার বাগাড়ে পরিনত হয়ে আছে। ময়লা কাঁদা পানি মারিয়ে যাত্রীবাহী যানবাগন চলাচল সহ পথচারী ছাত্র/ছাত্রী ও জনগন কাঁদাপানি ও আবর্জনার মধ্যে দিয়ে পাঁয়ে হেঠে চলাচল করছেন। জরুরী ভিত্তিতে এই অবৈধ টেম্পু স্ট্যান্ড সরানো সহ রাস্তাটি সংস্কার প্রয়োজন।