আব্দুল মান্নান খানের ৭০ তম জন্মদিন

নিউজ ডেস্ক: আজ বিশিষ্ঠ সমাজসেবক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আব্দুল মান্নান খানের ৭০ তম জন্মদিন । তিনি এই দিনে নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার খলিশাপুর ইউনিয়নের খানপাড়া সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন । তিনি এটিএন কমিউনিকেশন লি. এর অন্যতম পরিচালক।

তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্র সংগঠন ছাত্র ইউনিয়ন ও পরর্বতীতে উদীচী শীল্পী গোষ্টির সংগে যুক্ত ছিলেন ।

তিনি ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলায় অবস্হিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় প্রত্যক্ষ ভূমিকাসহ বৃহত্তর ময়মনসিংহের অনেক উন্নয়ন র্কমকান্ড বাস্তবায়নে উদোগী ভূমিকা পালন করেন ।

তিনি বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ কর্তৃক প্রকাশিত প্রথম ডিরেক্টরী এর প্রধান সমন্বয়কারী ছিলেন ।

তিনি বৃহত্তর ময়মনসিংহ সাস্কৃতিক ফোরামের পরিচালক , বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের পরিচালক, বৃহত্তর ময়মনসিংহ লেখক সাংবাদিক ফাউন্ডেশনের পরিচালক, বৃহত্তর ময়মনসিংহ সমিতি ঢাকার অজীবন সদস্য, নেত্রকোনা জেলা সমিতির কার্যকরি কমিটির সদস্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় এলাইনাম এসোসিয়েশনের অন্যতম সদস্য। তিনি বৃহত্তর ময়মনসিংহ খুলনা শাখার প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক, খুলনা উদীচী শিল্পি গোষ্টির সহসভাপতি ছিলেন ।

তিনি মানবতাবিরোধী অপরাধ তদন্ত সংস্হার প্রধান (আই জি পদর্মযদা) মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান খানের ছোট ভাই।

তিনিসুইডেন প্রবাসী আইটি বিশেষজ্ঞ খান অলীদ বিন মান্নান ও ইব্রাহিম মেডিক্যাল কলেজের প্রভাষক ডা.মারিয়া খানের পিতা। তার জামাতা বারডেম হাসপাতালে কর্মরত এনেসথেশিয়া বিশেষজ্ঞ ডা.শফিউল আলম শাহিন এবং কবি রাজিয়া মান্নান সহধর্মিনী ।