সংবিধানরে বাইরে কোন নির্বাচন নয়: কামরুল

নিউজ ডেস্ক:  সংবিধানের বাইরে কোনো নির্বাচন নয় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শহীদ জননী জাহানারা ইমামের ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার জাতীয় প্রেসক্লাবে ‘যুদ্ধাপরাধীদের বিচার-বঙ্গবন্ধু থেকে জননেত্রী শেখ হাসিনা ও শহীদ জননী জাহানারা ইমামের আন্দোলনের ভূমিকা’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

বিএনপি একবার সহায়ক সরকার, আরেকবার লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির কথা বলছে- এ প্রসঙ্গ টেনে কামরুল ইসলাম বলেন, কোনো অবস্থায় অপরাধীদের ছেড়ে দিয়ে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে না।

‘খালেদা জিয়ার সাজা হলে কেয়ামত সৃষ্টির’ বিএনপির এই হুমকি প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘সরকার খালেদা জিয়াকে সাজা দেবে না। আদালতে যথাসময়ে বিচার শেষ হবে এবং আদালত রায় দেবেই। এর সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই।’

কামরুল ইসলাম বলেন, ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর করা ট্রাইব্যুনাল আইনে যুদ্ধাপরাধীদের বিচার করা হচ্ছে। যারা বলছে যুদ্ধাপরাধীদের ক্ষমা করা হয়েছিল তারা বিভ্রান্ত করছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা সৈয়দ হাসান ইমাম। এতে বক্তব্য দেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপচার্য আব্দুল মান্নান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মনোরঞ্জন ঘোষাল প্রমুখ।