প্রতি সপ্তাহে বিডা’র নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত

নিউজ ডেস্ক: বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র নির্বাহী পরিষদের সভা প্রতি মাসের পরিবর্তে প্রতি সপ্তাহে সোমবার অনুষ্ঠিত হবে। আগামী ১৭ জুলাই, ২০১৭ থেকে এটি কার্যকর হবে। বাংলাদেশে বিদেশি বিনিয়োগে উৎসাহ প্রদান, রেমিটেন্স, রয়্যালটি, টেকনিক্যাল নো-হাউ, অন্যান্য টেকনিক্যাল ফিস প্রত্যাবাসন বিষয়ক প্রস্তাব দ্রুত অনুমোদন ও নিষ্পত্তি, বিডা’র অভ্যন্তরীণ সিদ্ধান্তসমূহ দ্রুত বাস্তবায়ন ও সর্বোপরি বিডা’র কার্যক্রম দ্রুত ও বেগবান করার মাধ্যমে দেশে বৈদেশিক বিনিয়োগের পরিমাণ বৃদ্ধি ও বিনিয়োগ পরিবেশ উন্নয়নের লক্ষ্যে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এর ফলে বিনিয়োগ সেবা প্রত্যাশীদের এ সংক্রান্ত সেবা পেতে আর মাসাধিককাল অপেক্ষা করতে হবে না। অতি দ্রুত সময় তথা এক সপ্তাহের মধ্যেই রেমিটেন্স, রয়্যালটি, টেকনিক্যাল নো-হাউ ও অন্যান্য টেকনিক্যাল ফিস প্রত্যাবাসন বিষয়ক প্রস্তাব নিষ্পত্তি করা সম্ভব হবে।

বিডা’র নির্বাহী পরিষদের ৮ম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। আজ ঢাকায় বিডা’র বোর্ডরুমে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বিডা’র নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম। সভায় বিডা’র নির্বাহী সদস্য মোঃ আলতাফ হোসেন, নাভাস চন্দ্র মন্ডল ও অজিত কুমার পাল এফসিএসহ বিডা’র সংশ্লিষ্ট পরিচালক, উপপরিচালক ও সহকারী পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় কোন রকম পরিবর্তন ও পরিমার্জন ছাড়াই বিডা’র ৭ম সভার কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয় এবং নির্বাহী পরিষদের বিগত ৭ম সভার সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।