গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে অভিনেতা রাতিন

নিউজ ডেস্ক: মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা আবদুর রাতিন। গুরুতর অসুস্থ হয়ে বর্তমানে তিনি পুরান ঢাকার ন্যাশনাল মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান তার অসুস্থতার খবরটি জানিয়েছেন।

তিনি বলেন, ‌‘রাতিন ভাই গুণী একজন অভিনয়শিল্পী। তার রোগমুক্তি কামনা করছি। আর শিল্পী সমিতির পক্ষ থেকে তার চিকিৎসার খরচে সহায়তা দিয়ে যতটুকু সম্ভব পাশে থাকব সবাই।’

জানা গেছে, বেশ কয়েকদিন ধরে তিনি হাসপাতালে। প্রথমে ভাইরাস চিকুনগুনিয়া রোগে ভুগছিলেন। তবে বর্তমানে লিভার ও কিডনিজনিত রোগে ভুগছেন। এই হাসপাতালের অধ্যাপক এ কে এম আমিনুল হকের তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

শিল্পী, পরিচালক, প্রযোজক সমিতিসহ নানা সমিতি থেকে ও রাতিনের পরিবারের পক্ষ থেকে তার সুস্থতার জন্য সবার কাছে দোয়া কামনা করা হয়েছে।

অভিনেতা রাতিন অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। ১৯৭০ সালে মোস্তফা মাহমুদ পরিচালিত ‘নতুন প্রভাত’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। তার অভিনীত ছবিগুলোর মধ্যে রয়েছে ‘দেবদাস’, ‘হারানো সুর’, ‘শুকতারা’, ‘জবাব চাই’, ‘স্নেহের প্রতিদান’, ‘চোরের বউ’, ‘মহান বন্ধু’, ‘লালু সর্দার’, ‘স্বার্থপর’ প্রভৃতি। তার অভিনীত মঞ্চ নাটকের সংখ্যা প্রায় শতাধিক।