মেসির নতুন চুক্তি নিশ্চিত করল বার্সা

নিউজ ডেস্ক:  সোমবারই স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কা জানিয়েছিল নতুন চুক্তির ব্যাপারে লিওনেল মেসি ও বার্সেলোনা ঐকমত্যে পৌঁছেছে। দুদিন পর এলো নিশ্চয়তাও। বুধবার ভোরে বার্সেলোনার পক্ষ থেকে নতুন চুক্তির বিষয়টি নিশ্চিত করা হয়।

গত কয়েক মাস ধরেই মেসির সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে দেন-দরবার করে আসছিল বার্সেলোনা। মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসির সঙ্গে দফায় দফায় বৈঠক শেষে চুক্তির যাবতীয় ব্যাপার চূড়ান্ত করে ফেলেছে কাতালান ক্লাবটি।

গত ২৪ জুন ৩০ বছরে পা দেয়া মেসি চার বছরের নতুন চুক্তির ফলে ২০২১ সাল পর্যন্ত ন্যু-ক্যাম্পে থাকবেন। নতুন চুক্তিতে তার বাইআউট ক্লজ কত ধরা হবে সেটি এখনো জানায়নি বার্সা। তবে স্প্যানিশ ক্রীড়া দৈনিক এএসের দাবি, অঙ্কটা হবে ৩০০ মিলিয়ন ইউরো।

নতুন মৌসুমকে সামনে রেখে চলতি মাসেই প্রাক-মৌসুম প্রস্তুতি নেমে পড়বে বার্সেলোনা। প্রাক-মৌসুমের আগে আগামী ১২ জুলাই ন্যু-ক্যাম্পে ফিরে বার্সেলোনার খেলোয়াড়দের মেডিক্যাল পরীক্ষায় অংশ নেয়ার কথা। ক্যারিবিয়ান দ্বীপে স্ত্রী আন্তনেলা রোকুজ্জোকে নিয়ে মধুচন্দ্রিমা শেষে মেসিও সেই মেডিক্যাল পরীক্ষায় অংশ নেবেন। সেখানেই বার্সার সঙ্গে তার নতুন চুক্তিতে স্বাক্ষর করার কথা রয়েছে।

নতুন চুক্তির পর করের অর্থ পরিশোধ করেও বার্ষিক ২ কোটি ২০ লাখ ইউরো পাবেন কিং লিও; যেটি তাকে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়ের মর্যাদা এনে দেবে। মধুচন্দ্রিমা থেকে ফিরে সতেজ হয়ে তবেই নতুন চুক্তিতে স্বাক্ষর করবেন ৩০ জুন ছোটবেলার বান্ধবী আন্তনেলা রোকুজ্জোকে বিয়ে করা মেসি।

২০০৪ সালে বার্সেলোনার সিনিয়র দলে অভিষেক হয় লিওনেল মেসির। কাতালান ক্লাবটির হয়ে এখন পর্যন্ত ৬১৫ ম্যাচে ৫১৮ গোল করেছেন আর্জেন্টাইন সুপারস্টার। ন্যু-ক্যাম্পের দলটির হয়ে ৮টি লা লিগা এবং ৪টি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগসহ ৩০টি শিরোপা জয় করেছেন মেসি।