বৃষ্টি ও যানজটের দুর্ভোগে রাজধানীবাসী

নিউজ ডেস্ক: মঙ্গলবার দিনগত রাত থেকে রাজধানীতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে। বিভিন্নস্থানে দেখা দিয়েছে জলাবদ্ধতা। অনেক এলাকায় রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। সেই সঙ্গে রয়েছে দুই সিটি কর্পোরেশনের রাস্তা খোড়াখুঁড়ি। দুইয়ে মিলে বুধবার সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে দেখা দিয়েছে তীব্র যানজট। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে নগরবাসীকে।

যানজটের কারণে গুলিস্তান, মতিঝিল, মৌচাক, মালিবাগ, রামপুরা, বাড্ডাসহ রাজধানীর বিভিন্নস্থানে যানবাহনকে ঘণ্টার পার ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে। এতে সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন অফিস ও স্কুলগামীরা এবং জরুরি প্রয়োজনে রাস্তায় বের হওয়া লোকজন।

যানজটের কারণে রাজধানীর বিভিন্ন পয়েন্টে শিশুসহ নারী-পুরুষদের গাড়ি থেকে নেমে বৃষ্টিকে উপেক্ষা করে হেঁটেই গন্তব্যে ছুঁটতে দেখা গেছে। ট্রাফিক পুলিশরা চেষ্টা করেও পরিস্থিতি সামাল দিতে পারছেন না।

সকাল সাড়ে আটটার দিকে প্রগতি স্মরণির শাহজাদপুর থেকে রামপুরা-মালিবাগের দিকে এবং খিলগাঁওর ফ্লাইওভার মৌচাক থেকে মালিবাগ হয়ে মধ্যবাড্ডা পর্যন্ত যানবাহনকে দীর্ঘ সময় ঠায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। এ ছাড়া গুলিস্থান, মতিঝিল, দৈনিক বাংলামোড়, পল্টন, ফকিরাপুল, শান্তিনগর, রাজারবাগ এলাকায় সকাল থেকেই রয়েছে তীব্র যানজট।

পাশাপাশি শান্তিনগর মোড়, মৌচাক মোড়, মালিবাগ রেলগেট এলাকার রাস্তা বৃষ্টিতে তলিয়ে গেছে। তলিয়ে যাওয়া রাস্তার খানাখন্দক রাজধানীবাসীর দুর্ভোগ আরও বাড়িয়ে দিয়েছে।

মালিবাগ রেলগেট এলাকায় সাখাওয়াত হোসেন নামে বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত এক ব্যক্তি জানান, খিলগাঁও কমিউনিটি সেন্টার থেকে এই সিকি কিলোমিটার পথ গাড়িতে ৪০ মিনিটেও আসতে পারিনি, তাই বৃষ্টি মাথায় নিয়ে ময়লা পানি মাড়িয়ে হেঁটেই রামপুরা যাচ্ছি।