টি২০ দলে ফিরলেন গেইল

নিউজ ডেস্ক:  ভারতের বিপক্ষে একমাত্র টোয়েন্টি২০ ম্যাচের জন্য ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান ক্রিস গেইল। আগামী ৯ জুলাই কিংস্টোনের সাবিনা পার্কে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

জ্যামাইকান এই তারকা ওপেনার সর্বশেষ ২০১৬ সালে এপ্রিলে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন। ম্যাচটিতে ইংল্যান্ডকে পরাজিত করে ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয়বারের মত টি২০ বিশ্বকাপের শিরোপা জিতে। টি২০ ফর্মেটে ক্যারিবীয়দের হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক গেইল। চলতি বছরের এপ্রিলে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে তিনি টি২০ ক্রিকেটে দশ হাজার রানের কোটা পূর্ণ করেছেন।

টি২০ স্কোয়াড প্রসঙ্গে ক্রিকেট উইন্ডিজের নির্বাচক প্রধান কার্টনি ব্রাউন বলেছেন, ‘আমরা টি২০ দলে ক্রিসের ফিরে আসাকে স্বাগত জানাচ্ছি। এই ফর্মেটে সেই আমাদের অন্যতম সেরা ব্যাটসম্যান। টপ অর্ডারে তাকে পাওয়াটা দলের জন্য সত্যিই সৌভাগ্যের। বিশ্ব মানের ভারতীয় দলের বিপক্ষে নিজের ঘরের মাঠে খেলার সুযোগ সে পাচ্ছে। এই দলটি ব্যাটিং ও বোলিং মিলিয়ে দারুণ একটি ভারসাম্যপূর্ণ দল। একইসাথে অভিজ্ঞদের পাশাপাশি তরুণদেরও সুযোগ হচ্ছে নিজেদের প্রমাণের।’

দল থেকে বাদ পড়েছেন লেন্ডল সিমন্স। এছাড়া জুনের শুরুতে আফগানিস্তানের বিপক্ষে খেলা দলটির উপরই আস্থা রেখেছেন নির্বাচকরা। কার্লোস ব্র্যাথওয়েইটের নেতৃত্বে দলে আরো রয়েছেন কিয়েরন পোলার্ড, মারলন স্যামুয়েলস, সুনীল নারাইন ও জেরম টেইলরের মত অভিজ্ঞরা।