শারজাহকে টেস্টের হোম ভেন্যু বানাবে আফগানিস্তান

নিউজ ডেস্ক:  দুই সপ্তাহ আগেই আইসিসির বোর্ড মিটিংয়ে আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে টেস্টের স্বীকৃতি দেয়া হয়। আয়ারল্যান্ডে টেস্টের ভেন্যুর সঙ্কট না থাকলেও আফগানিস্তানে রয়েছে। টেস্টের জন্য নিজেদের হোম ভেন্যু হিসেবে শারজাহকে বেছে নিতে যাচ্ছে আফগানরা।

নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতের দুবাই, শারজাহ ও আবু ধাবির যথেষ্ট সুনাম রয়েছে। নিজেদের অবকাঠামোগত সমস্যার কারণে তাই আফগানিস্তান শারজাহ ক্রিকেট স্টেডিয়ামকে বেছে নিতে চাইছে।

গালফ নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা শফিক স্তানিকজাই বলেছেন, ‘শারজাহ ক্রিকেট স্টেডিয়াম আমাদের (টেস্টের) হোম ভেন্যু এবং আমরা অবশ্যই আমাদের টেস্ট ম্যাচ সেখানে আয়োজন করবো। আমরা আবদুর রহমা বখতিয়ারের কাছে কৃতজ্ঞ যিনি আমাদের স্টেডিয়ামের সব ধরনের সুযোগ-সুবিধা দিয়েছেন এমনকি আমাদের সেখানে অনুশীলন করার অনুমতি দিয়েছেন।’

২০১০, ২০১২, ২০১৪ এবং ২০১৬ সালের ওয়ার্ল্ড টি-টোয়েন্টিতে অংশ নেয়া আফগানিস্তান অল্প সময়েই ক্রিকেটবিশ্বে সাড়া ফেলে দিয়েছে। ২০১৫ বিশ্বকাপে অংশ নেয়া আফগানদের জন্য টেস্ট বড় চ্যালেঞ্জ নিয়েই হাজির হচ্ছে।