ফসল ও জানমাল রক্ষার পরিকল্পনা সরকারের প্রক্রিয়াধীন : ত্রান মন্ত্রী

এম শাহবান রশীদ চৌধুরী মৌলভীবাজার প্রতিনিধি :: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয়ের মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন হাকালুকি এলাকার বন্যা সমস্যা দুরীকরনে ও আগাম বন্যা থেকে জনগনের ফসলসহ জানমাল রক্ষার পরিকল্পনা গ্রহন সরকারের প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি বানভাসী মানুষের প্রশংসা করে বলেন সাহস করে মানুষ যেভাবে বন্যা-দুর্যোগ মোকাবেলা করছে, তেমনি দলীয় নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত নেতা জনগনের পাশে দাড়িয়ে সহানুভুতি জানিয়ে আগামী ফসল না উঠা পর্যন্ত দুর্গতদের সরকারী সাহায্য-সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি দিয়েছেন।

মন্ত্রী মৌলভীবাজার জেলার দুর্গত এলাকার মানুষের জন্য ১ হাজার বান টিন,৩০ লাখ টাকা,২শত টন চাল ও বন্যা আশ্রয়কেন্দ্রের মানুষের জন্য শুকনো খাবার বরাদ্ধের ঘোষনা দিয়ে বলেন দেশে কোন খাদ্য ঘাটতি নেই। ১৭ কোটি মানুষের দেশে সবাই তিনবেলা ভাত খেতে পারছে। মঙ্গলবার হাকালুকি হাওরের বন্যা কবলিত কুলাউড়া উপজেলা এলাকা পরিদর্শণকালে ভুকশিমইল ইউনিয়নের ঘাটেরবাজারে আয়োজিত এক পথসভা ও ত্রান বিতরন অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি এমপি আব্দুল মতিন এর সভাপতিত্বে ও উপজেলা শ্রমিকলীগের যুগ্ম-আহ্বায়ক অধ্যক্ষ সিপার উদ্দিন আহমদের পরিচালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মন্ত্রনালয়ের সচিব শাহ কামাল,মহাপরিচালক রিয়াজ আহমদ,কেন্দ্রিয় ছাত্রলীগের সাধারন সম্পাদক এসএম জাকির হোসাইন,কুলাউড়া উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান,জেলা আওয়ামীলীগের সম্পাদক নেছার আহমদ,মৌলভীবাজার পৌর মেয়র ফজলুর রহমান,জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালাল,অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) মোঃ আবু ইউছুফ,ইউএনও চৌঃ মোঃ গোলাম রাব্বী,পৌর মেয়র সফি আলম ইউনুছ,ওসি মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম,উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ মোঃ আব্দুর রউফ,পৌর আওয়ামীলীগ সম্পাদক গৌরা দেসহ দলীয় নেতা কর্মীরা। পরে মন্ত্রী উপস্থিত দুর্গতদের মধ্যে ত্রান সামগ্রী বিতরন করে দুপুরে সিলেটের উদ্দেশ্যে কুলাউড়া ত্যাগ করেন ।