জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারাল শ্রীলঙ্কা

নিউজ ডেস্ক: প্রথম ম্যাচের পুনরাবৃত্তি হলো না আর গল ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। আগের ম্যাচে এই মাঠেই ৩১৬ রান করেও হারতে হয়েছিল লঙ্কানদের। দ্বিতীয় ম্যাচে এসে আর কোনো সুযোগই জিম্বাবুয়েকে দিলেন না অ্যাঞ্জেলো ম্যাথিউজরা। টস জিতে জিম্বাবুয়েকে প্রথমে ব্যাট করতে পাঠিয়ে ১৫৫ রানে অলআউট করে দিল শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

প্রথম ম্যাচে হারের কারণে কিছুটা কোণঠাসা ছিল শ্রীলঙ্কা। এ কারণে দ্বিতীয় ম্যাচে তারা ছিল খুব সতর্ক। টস জিতে ব্যাট করতে পাঠিয়ে লক্ষ্মণ সান্দাকান আর অভিষিক্ত ওয়ানিদু হাসারাঙ্গার ঘূর্ণি তোপে পড়ে মাত্র ১৫৫ রানেই অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। সফরকারীদের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন হ্যামিল্টন মাসাকাদজা। আগের ম্যাচে সেঞ্চুরিয়ান সলোমন মিরে ৫ বল খেলে কোনো রান না করেই সাজঘরে ফিরে যান।

এরপর মিডল অর্ডারে ম্যালকম ওয়ালার চেস্টা করেছিলেন একটু ঘুরে দাঁড়ানোর। ২৯ বলে করেছিলেন ৩৮ রান। বাকিরা আর দাঁড়াতেই পারেনি। ২২ রান করেন ক্রেইগ আরভিন। শন উইলিয়ামস করেন ১৩ এবং পিটার মুর করেন ১১ রান। লক্ষ্মণ সান্দাকান ৫২ রান দিয়ে নেন ৪ উইকেট। হাসারাঙ্গা ২.৪ ওভার বল করে ১৫ রান দিয়ে নেন ৩ উইকেট।

জবাব দিতে নেমে শুরুতেই কিন্তু বিপদে পড়েছিল স্বাগতিক শ্রীলঙ্কা। ওপেনার গুনাথিলাকা ৮ এবং কুশল মেন্ডিস আউট হন শূন্য রানে। তবে ওপেনার নিরোশান ডিকভেলা আর উপুল থারাঙ্গা ৬৭ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেন। ডিকভেলা ৩৫ রান করে আউট হলেও থারাঙ্গা অপরাজিত ৭৫ রান করে লঙ্কানদের জয় এনে দেন। তার সঙ্গে ৩৫ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

সিরিজ ১-১ সমতায়। বাকি তিন ওয়ানডে অনুষ্ঠিত হবে হাম্বান্তোতায়। তৃতীয় ওয়ানডে ৬ জুলাই।