ধামরাইয়ের ঐতিহ্যবাহী রথমেলায় বাড়তি সতর্কতা

নিউজ ডেস্ক:  ধামরাইয়ের ঐতিহ্যবাহী রথমেলাকে ঘিরে সম্ভাব্য জঙ্গী হামলার আশংকায় বাড়তি সতর্কতা নিয়েছে আইন শৃংখলা বাহিনী। এতে আতংক দেখা দিয়েছে রথমেলার আশপাশের এলাকায়। রোববার বিকেলে এ বছরের উল্টো রথ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে সেখানে।

বাড়তি সতর্কতা হিসেবে আগামীকাল রোববারই মেলা সমাপ্ত করার জন্য মেলা কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে। পুলিশের এ নির্দেশনার ফলে এক মাসের মেলা এক সপ্তাহেই শেষ হয়ে যাচ্ছে কাল। শনিবার সকাল থেকে মেলায় যানবাহন চলাচল সীমিত করার পাশাপাশি মেলার দোকানপাটও উচ্ছেদ করেছে পুলিশ।

এদিকে জঙ্গী হামলার বিষয়টিকে নিছক গুজব হিসেবে দাবী করেছেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) খোরশেদ আলম। তিনি জানান, জঙ্গী হামলার আশংকা নয়, বরং নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্যই আমরা দোকানপাঠও গুলো উচ্ছেদ করেছি।”

তবে ধামরাই রথমেলা আয়োজক কমিটির যুগ্ন-সাধারন সম্পাদক নন্দ গোপাল সেন জানান, গত শুক্রবার বিকেলে মেলা কমিটির সদস্যদের হঠাৎ ডেকে পাঠায় ধামরাই থানা পুলিশ। সেখানে জেলা পুলিশের এসপি সাহেবের নেতৃত্বে পুলিশ কর্মকর্তারা মেলায় জঙ্গী হামলার আশংকার কথা জানান। এসময় তারা রোববার থেকেই মেলা সমাপ্ত করার নির্দেশ দেন।

তিনি বলেন, ধামরাইয়ের এই মেলাটি উপ-মহাদেশের দ্বিতীয় বৃহত্তম রথমেলা। এটি প্রায় ৪০০ বছর ধরে চলে আসছে। কিন্তু পুলিশের এমন ঘোষনার পর মেলায় আতংক দেখা দিয়েছে। দোকানপাঠ বন্ধ করে দেয়ায় মেলায় দর্শনার্থীরা আসা বন্ধ করে দিয়েছেন। আতংকের কারণে আগামীকালও উল্টোরথে লোক সমাগম কম হতে পারে।