গো-মাংস: মুসলিম হত্যার দায়ে বিজেপি নেতা গ্রেফতার

নিউজ ডেস্ক:  ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)’র এক স্থানীয় নেতাকে গ্রেফতার করা হয়েছে। গো-মাংস রাখার অভিযোগে এক মুসলিম ব্যক্তিকে হত্যার দায়ে তাকে গ্রেফতার করা হয়।

রবিবার পুলিশ একথা জানায়। গত সপ্তাহে গাড়িতে করে গরুর মাংস বহন করার অভিযোগে গো-রক্ষকরা ওই মুসলিমকে পিটিয়ে হত্যা করে। একজন পুলিশ কর্মকর্তা জানান, গ্রেফতারকৃত বিজেপি নেতার নাম নিত্যানন্দ মাহতো। তিনি দলটির রামগড় ইউনিটের মিডিয়া ইন চার্জ। গতকাল অপর দুজনের সঙ্গে পুলিশ তাকেও গ্রেফতার করে।

মর্মান্তিকভাবে নিহত মুসলিম ব্যক্তির নাম আলিমুদ্দিন ওরফে আসগর আনসারি। ঝাড়খণ্ড রাজ্যের রাজধানী রাঁচি থেকে প্রায় ৪৮ কিলোমিটার উত্তরে রামগড় জেলায় তাকে পিটিয়ে হত্যা করা হয়। উত্তেজিত জনতা আনসারির গাড়ি থামিয়ে এতে গরুর মাংস বহন করা হচ্ছিল সন্দেহে নিষ্ঠুরভাবে তার ওপর হামলা চালায়।

সিনিয়র পুলিশ কর্মকর্তা আর.কে. মুল্লিক গণমাধ্যমকে জানান, খবর পেয়ে তার লোকেরা আক্রান্ত ওই মুসলিমকে রক্ষা করতে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। তারা লোকটিকে হামলাকারীদের কবল থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই সে মারা যায়। তিনি বলেন, ‘এটা একটি পূর্ব পরিকল্পিত হত্যাকা-। আমরা এই হামলার ঘটনার সঙ্গে জড়িত ১০ জনকে সনাক্ত করেছি। পুলিশ জানায়, আলিমুদ্দিনের ওপর হামলা চালাতে মাহতো জনগণকে প্ররোচিত করেন। সিনহুয়া।