আ.লীগ নেতারা দূনীতি ও লুটপাট চালাচ্ছে: রিজভী

নিউজ ডেস্ক : রবিবার (০২ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন। জুন ক্লোজিংয়ের নামে সারা দেশে আওয়ামী লীগ নেতাকর্মীরা লুটপাট চালাচ্ছে বলে বিএনপির পক্ষে অভিযোগ করেন রিজভী।

তিনি আরও বলেন, ‘দুর্নীতি আর লুটপাটের মাধ্যমে আর্থিক খাতগুলো ধ্বংস করে দিয়েছে। তারা দেশ থেকে লুটের মাধ্যমে অবৈধভাবে অর্জিত লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করে ঋণের বোঝা চাপিয়ে দিয়েছে সাধারণ জনগণের ওপর। ফলে আজকে যে শিশু জন্মগ্রহণ করেছে তাকেও ঋণের বোঝা বইতে হচ্ছে।’

ক্ষমতাসীন আওয়ামী লীগ যদি এখনও নিজেদেরকে সংশোধন না করে তাহলে অবিলম্বে তাদের বিপজ্জনক অবতরণ ঘটবে বলেও হুঁশিয়ারি দেন রিজভী।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যথার্থ আন্দোলন কর্মসূচি কবে আসবে তা সময় মতো জানানো হবে।’

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা তৈমূর আলম খন্দকার, রুহুল কুদ্দস তালুকদার দুলু,হাবিবুল ইসলাম হাবিব, আজিজুল বারী হেলাল, আব্দুস সালাম আজাদ, আব্দুল আউয়াল খান, আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৩ জুন রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তাঁতি লীগের ঢাকা মহানগর সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিএনপি নেতাদের সমালোচনা করে বলেছিলেন, ‘বিএনপিতে কিছু ভালোও লোক আছে। তবে যারা সব সময় প্রেস ব্রিফিং ও ফটোসেশন নিয়ে ব্যস্ত থাকে তারা মূলত প্যাথলজিক্যাল লায়ার। তাদের দিয়ে বিএনপির ক্ষতিই বেশি হবে। কেননা, এইসব প্যাথলজিক্যাল লায়ারদের নৈতিকতার ভিত্তি দুর্বল।’