১৬তম একক আনছেন ফাহমিদা নবী

নিউজ ডেস্ক:  ১৯৮৯ সালে প্রথম একক অ্যালবাম নিয়ে শ্রোতাদের মাঝে হাজির হয়েছিলেন শ্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী। এরপর তিনি শ্রোতাদের উপহার দিয়েছেন আরও ১৪টি একক অ্যালবাম। জনপ্রিয় এই শিল্পী এবার হাজির হচ্ছেন নিজের ১৬তম একক নিয়ে।

এই অ্যালবামের প্রধান চমক- প্রয়াত বরেণ্য সুরকার, সংগীত পরিচালক ও কণ্ঠশিল্পী লাকি আখন্দের সুরে একটি গান গেয়েছেন ফাহমিদা। ২০০৪ সালে সুর করা ‘বিষন্নতা দিওনা আমায়’ শিরোনামের গানটি লিখেছেন গোলাম মোরশেদ।

‘ভুল করে ভালোবেসেছি’ অ্যালবামটি প্রকাশ করবে বেঙ্গল ফাউন্ডেশন। ঈদের আগেই কলকাতার ওম স্টুডিওতে আটটি গানের রেকর্ডিং শেষ করেছেন ফাহমিদা নবী। সবগুলো গানই গোলাম মোরশেদের লেখা। চারটি গানের সুর করেছেন নিপো, একটি গান সজীব দাস এবং বাকী দুটি গানের সুর করেছেন ফাহমিদা নবী নিজেই। সবগুলো গানের সংগীতায়োজন করেছেন আশু চক্রবর্ত্তী। জুলাই মাসের মাঝামাঝি সময়ে অ্যালবামটি শ্রোতাদের হাতে তুলে দেয়া হবে বলে জানান ফাহমিদা নবী।

তিনি বলেন, ‘লাকি চাচার গানটি আজ থেকে একযুগেরও বেশি সময় আগে করা। নানান কারণে গানটিতে কণ্ঠ দেয়ার সময় হয়ে উঠেনি। শেষ পর্যন্ত লাকি চাচার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে গানটি করতে পেরেছি, তাই মনে খুব শান্তি পাচ্ছি। আবার ঠিক একই সময়ে আরো কিছু গান করা ছিল। যে কারণে গানগুলোর কথা-সুর আমার মাথাতেই ছিলো। গাইতে গিয়ে মনেহলো গানগুলো আমার অতি আপন কিছু গান। যে গানগুলো শ্রোতাদের শুনে ভালো লাগবে।’