জঙ্গিবাদ নির্মূল হয়নি কিন্তু দুর্বল হয়েছে: সেতুমন্ত্রী

নিউজ ডেস্ক: দেশ থেকে জঙ্গিবাদ নির্মূল হয়নি কিন্তু দুর্বল হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারি অ্যান্ড রেস্তোরাঁয় জঙ্গি হামলার বর্ষপূর্তিতে দলের পক্ষে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশ থেকে এখনও জঙ্গি নির্মূল হয়নি। সেনা বাহিনী পুলিশসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর অভিযানে তারা দুর্বল হয়েছে।

তিনি বলেন, দেশ থেকে পুরোপুরি জঙ্গি নির্মূল করতে হলে গোটা জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে।

জনগণের প্রতিরোধেই দেশ থেকে জঙ্গি নির্মূল হবে বলে আশা প্রকাশ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হনিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, মেজবাহ উদ্দিন সিরাজ, এ কেএম এনামুল হক শামীম, ত্রাণ ও সমাজকল্যণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপদফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়য়াসহ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

২০১৬ সালের ১ জুলাই রাতে গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান বেকারিতে একদল জঙ্গির হামলায় দুই পুলিশ কর্মকর্তা ও ১৭ বিদেশিসহ ২২ জন প্রাণ হারান। পরদিন সকালে কমান্ডো অভিযান চালিয়ে হলি আর্টিজানের নিয়ন্ত্রণ নেয় নিরাপত্তা বাহিনী। নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত হন ছয় জঙ্গি।