কুষ্টিয়ার সেই ‘জঙ্গি’ আস্তানা থেকে তিন নারী আটক

নিউজ ডেস্ক:  কুষ্টিয়ার ভেড়ামারা শহরের বামনপাড়ায় ঘিরে রাখা সেই টিনশেড বাড়ি থেকে নব্য জেএমবির আমির আইয়ুব আলীর স্ত্রীসহ তিন নারী জঙ্গিকে আটক করেছে কাউন্টার টেররিজম ইউনিট ও কুষ্টিয়া জেলা পুলিশ।

শনিবার ভোর রাত তিনটার পর পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট যৌথভাবে এই অভিযান চালান। এ সময় ওই তিন নারীকে আটকের পাশাপাশি দুটি সুইসাইডাল ভেস্ট, একটি পিস্তল, একটি ম্যাগজিন ও গান পাউডার উদ্ধার করা হয়।

কুষ্টিয়া পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানিয়েছেন, রাত ১২টার দিকে খবর পাওয়া যায় কুষ্টিয়া ভেড়ামারা তালতলা মসজিদের পাশে একটি বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি আব্দুল মান্নানসহ কুষ্টিয়া ভেড়ামারা থানা পুলিশ, কুষ্টিয়া পুলিশ ও ডিবি পুলিশের একটি যৌথ টিম সেখানে অবস্থান নেয়। পরে শনিবার ভোর রাতে সেখানে যৌথভাবে অভিযান চালানো হয়।

পুলিশের দাবি, এ সময় সুইসাইড ভেস্ট পরিহিত অবস্থায় এক নারী পুলিশের ওপর হামলার চেষ্টা চালান। তবে পুলিশ সদস্যরা তা বিস্ফোরিত হওয়ার আগেই তাকে ধরে ফেলেন। পরে পর্যায়ক্রমে আরও দুই নারীকে আটক করতে সক্ষম হয় আইন-শৃঙ্খলা বাহিনী।

আটক তিন নারীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী তিথি ও নব্য জেএমবির সেকেন্ড ইন কমান্ডের স্ত্রী সুমাইয়া। তবে আটক অন্যজনের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।