বিয়ে করছেন বিশ্ব ফুটবলের রাজপুত্র মেসি

অনলাইন ডেস্ক:  দশকের সেরা ল্যাটিন আমেরিকান বিয়ে’র অপেক্ষায় রয়েছে বিশ্ব। শুক্রবার (বাংলাদেশ সময় শনিবার ভোরে) বিশ্ব ফুটবলের রাজপুত্রের বিয়ের আসর বসতে চলেছে তারই জন্মস্থান রোজারিওতে। উত্তর আর্জেন্টিনার এক হোটেলে শৈশবের বান্ধবী আন্তোনিলা রোকুজ্জোকেই বিয়ে করছেন তিনি। ড্রাগ মাফিয়াদের আস্তানায় অবস্থিত ক্যাসিনো হোটেলে মেসির বিয়ের আসর বসানো নিয়ে কম জলঘোলা হয়নি। যদিও মেসির বিয়েকে কেন্দ্র করে সেই হোটেলে বাইরের লোক ঢোকা আপাতত বন্ধ রয়েছে।

 ফুটবল যাদুকর মেসির বিয়ে সম্পর্কে যা জানা যাচ্ছে তা হলো- বেসরকারিভাবে ৬০০র উপর অতিথি থাকার কথা শোনা গেলেও মেসির মুখপাত্রের বক্তব্য মাত্র ২৫০ জন অতিথিকেই আপ্যায়ন জানানো হয়েছে। বার্সেলোনা ও আর্জেন্টেনা টিমের সতীর্থরা তো থাকছেনই, সেই তালিকায় রয়েছেন নেইমার, লুই সুয়ারেজ, ফাব্রিগাস, জেভিয়ার হার্নান্ডেজ।
 
এছাড়া ভেন্যু বিতর্কের সঙ্গে রয়েছে অতিথী নিয়েও বিতর্ক। জেরার্ড পিকের আসা নিয়ে সংশয় রয়েছে এখনো। রটনা শোনা যাচ্ছে পিকে ও তার বান্ধবী শাকিরা সঙ্গে মেসির দীর্ঘদিনের সতীর্থ আন্দ্রে ইনিয়েস্তা এই বিয়েতে যোগ দিচ্ছেন না। স্প্যানিশ ডিজাইনার রোজা ক্লারার বানানো ওয়েডিং গাউন পরবেন ২৯ বছরের রোকুজ্জো। বার্সেলোনা থেকে এই ড্রেস আনা হয়েছে। এর সঙ্গে থাকবেন ২০ হেয়ার ড্রেসার। যারা পাত্রীর সঙ্গে সঙ্গে অতিথিদেরও হেয়ার স্টাইলে সাহায্য করবে।
 
হোটেলের শেফকে মেসি পরিষ্কার বলে দিয়েছেন, স্থানীয় সব রকমের খাবার যেন থাকে মেনুতে। তার মধ্যে রয়েছে ‘লোকরো’ স্টু ও ‘এমপান্ডা’ (এটা এক ধরণের বেকড পেস্ট্রি)। সঙ্গে থাকবে আর্জেন্টাইন স্বাদের ‘বিফ রোস্ট’। উরুগুয়ের পপ ব্যান্ড রোম্বাই ও মারামা তো থাকছেই অতিথিদের মনোরঞ্জন করার জন্য। সঙ্গে থাকবেন গায়িকা কারিনা। সার্জিও আগুয়েরোর স্ত্রীকে দেখা যাবে ডান্সারের ভূমিকায়। শাকিরার উপস্থিতি নিয়ে ধোঁয়াশা থাকায় তাকে গাইতে শোনা যাবে কি না তা নিয়ে কোনো স্পষ্ট ধারণা পাওয়া যায়নি।
 
পুরো ভেন্যুর নিরাপত্তা ব্যবস্থার দায়িত্বে রয়েছে ইজরায়েলের একটি বেসরকারি সংস্থা। যারা সাধারণত মেসির সঙ্গে কাজ করে থাকেন। শোনা যাচ্ছে ১৫৫ জন সাংবাদিককে মেসির বিয়ের অনুষ্ঠান কভার করার জন্য অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু তাদের পরিষ্কার বলে দেওয়া হয়েছে তারা যেন অতিথিদের বিরক্ত না করেন।