চালের দাম দ্রুত স্বাভাবিক হয়ে আসবে: তোফায়েল

নিউজ ডেস্ক:  চালের দাম শিগগিরই স্বাভাবিক হয়ে আসবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, ভিয়েতনাম থেকে আড়াই লাখ মেট্রিক টন চাল আমদানি করার কথা রয়েছে। সেই চাল খুব তাড়াতাড়ি চলে আসবে। গতকাল বুধবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, দুই-একটি পণ্য ছাড়া রোজায় বাজার নিয়ন্ত্রণে ছিল। আর চাল ও চিনির সংকট ছিল কৃত্রিম। যারা মিল মালিক তারা চাল মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করেছিল। তিনি বলেন, আমদানি শুল্ক কমানোয় প্রতি কেজিতে চালের দাম কমবে ৬ টাকা এবং পুরোটা প্রত্যাহার করলে কমতো ৯ টাকা।

তোফায়েল আহমেদ আরো বলেন, আপনারা লিখে রাখুন শেখ হাসিনার অধীনেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্বাচনে অংশ নেবেন। নির্বাচনে আসা ছাড়া খালেদা জিয়ার আর কোনো পথ খোলা নেই।

আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, পৃথিবীর সব দেশেই ক্ষমতাসীন সরকারের অধীনেই নির্বাচন হয়। বাংলাদেশেও তাই হবে। ব্রিটেনে হয়েছে, আমেরিকায় বারাক ওবামার নেতৃত্বে নির্বাচন হয়েছে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে এবং সহায়তা করবে সরকার। সেই সরকারের নেতৃত্বে থাকবেন শেখ হাসিনা। অন্য কারও এখানে আসার সুযোগ নেই।