চার জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৩

নিউজ ডেস্ক:  দেশের তিন জেলা ও রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত হয়েছেন। গতকাল বুধবার দিনগত রাত ১টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে রাজধানীর গুলিস্থান, গোপালগঞ্জ, সিরাজগঞ্জ ও টাঙ্গাইলে এসব দুর্ঘটনা ঘটে।

এর মধ্যে সিরাজগঞ্জে রাত ২টার দিকে বাসের ধাক্কায় মাইক্রোবাসের চার যাত্রী, গোপালগঞ্জে সকাল ১০টায় বাস-মাইক্রোবাস সংঘর্ষে ছয়জন, টাঙ্গাইলে সকাল ৮টায় মাইক্রোবাস চাপায় দুই নারী এবং বৃহস্পতিবার সকাল ৬টায় রাজধানীর গুলিস্থানে এক অটোরিকশার চালক নিহত হন।

বুধবার দিবাগত রাত ২টার দিকে ঢাকা- বগুড়া মহাসড়কে সিরাজগঞ্জের রয়হাটিতে মাইক্রোবাস ও বাসের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়। এ সময় আহত হয়েছেন আরও ২জন।

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জানান, রাতে ধানসিরি পরিবহনের একটি বাস ঢাকা যাচ্ছিল। পথে মহাসড়কের রয়হাটি এলাকায় অপরদিক থেকে আসা একটি মাইক্রোবাসের সঙ্গে ওই বাসের মুখোমুখি সংঘর্ষ হলে এ হতাহতের ঘটনা ঘটে।

এদিকে বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার মাঝিরগাতি এলাকায় বাসের ধাক্কায় একই পরিবারের পাঁচজনসহ মাইক্রোবাসের ছয় যাত্রী নিহত হয়েছেন। এ সময় আহত আরও হয়েছেন আটজন।

নিহতরা হলেন, সৌদি প্রবাসী হালিম আকন (৪৭), তার স্ত্রী আসমা বানু (৩৫), ছেলে সুজন আকন (২০) ও সিহাব আকন (৯), শ্যালক বাদল এবং মাইক্রোবাস চালক।

কাশিয়ানী থানার ওসি একেএম আলীনূর হোসেন জানান, ঢাকা- খুলনা মহাসড়কে গেড়াখোলায় ঢাকামুখী গ্রিনলাইন পরিবহনের একটি বাসের সঙ্গে বাগেরহাটমুখী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে বাসটি খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে ছয়জন নিহত হন। আহত হন অন্তত আটজন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার তৎপরতা চালায়। নিহতরা মাইক্রোবাসের যাত্রী ছিলেন।

অন্যদিকে বৃহস্পতিবার সকাল ৮টার দিকে টাঙ্গাইলের ধনবাড়ি উপজেলা বাজারে মাইক্রোবাস চাপায় দুই নারী নিহত হয়েছেন। নিহত উভয়ের বাড়ি ধনবাড়ি উপজেলার নিজবর্নি গ্রামে।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে ঢাকা থেকে জামালপুরগামী একটি মাইক্রোবসা ধনবাড়ি উপজেলা বাজারে পথচারীদের ওপর উঠিয়ে দেন। এতে ওই দুই নারী গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে কর্তব্যরত ডাক্তার দুজনকেই মৃত ঘোষণা করেন।

ধনবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মজিবর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে মাইক্রোসটি আটক করা হয়েছে।

এদিকে রাজধানীর গুলিস্তানে বাসচাপায় জামাল হোসেন (৪০) নামে এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও চারজন। বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে গুলিস্তানের জিরো পয়েন্টের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত জামাল হোসেনের বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

আহতরা হলেন- ওসমান আলী (৩৫), জাহাঙ্গীর হোসেন (৬০), মুক্তি হাবিবুল্লাহ (৪০) ও মো. জামাল (৬০)। তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির এএসআই বাবুল মিয়া জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।