বিবিয়ানা গ্যাসফিল্ড সার্ভিসিং-এ, গ্যাস সমস্যা সাময়িক

নিউজ ডেস্ক : বিবিয়ানা গ্যাস ফিল্ড সংস্কারের জন্য গ্যাস সরবরাহ বন্ধ রাখা সাময়িক সমস্যা বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

তিনি বলেন, ‘গ্যাসের সমস্যা সাময়িক। তবে এজন্য হয়তো সিএনজি পাম্পগুলো গ্যাস দিতে পারবে না। কিন্তু যারা গাড়িতে সিএনজি ব্যবহার করেন, তারা  তেলও ব্যবহার করেন। এখন তেল নিয়ে চলতে পারবেন সমস্যা হবে না।’ বুধবার (২৮ জুন) সকালে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা আগে থেকেই জানিয়ে আসছি যে, বিবিয়ানা গ্যাসফিল্ড সার্ভিসিংয়ে যাবে। সেটি ঈদের আগে থেকেই আমরা সবাইকে জানিয়ে আসছি। আমরা পেপারেও দিয়েছি এবং টিভি স্ক্রলেও গেছে। এটি খুব বেশিক্ষণ না, ২৪ ঘণ্টা। মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টায় শেষ হবে।’

বিপু বলেন, ‘আমাদের সবচেয়ে বড় চিন্তা ছিলো পাওয়ার প্লান্ট নিয়ে। আমি দেখেছি যে, পাওয়ার প্লান্টের সমস্যা হচ্ছে না। এখন যে অবস্থায় আছে সেখানে প্রায় ৫০০-৬০০ এমএমসিএফ কমে গেছে। কিন্তু আমরা স্ট্যাবল অবস্থায় আছি। সব জায়গায় রীতিমতো বিদ্যুৎ দিতে পারছি। কারণ, আমাদের হাতে রিজার্ভ ছিল। সেটি দিয়ে মোটামুটি কাভার করে ফেলেছি।’

বিবিয়ানা গ্যাসক্ষেত্র সংস্কার করার জন্য মঙ্গলবার (২৭ জুন) দিবাগত রাত ১২টা থেকে ২৪ ঘণ্টা তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশনের সেবা বন্ধ। এ কারণে সারা দেশের ৬০ শতাংশ ফিলিংশ স্টেশনে গ্যাস সরবরাহ থাকবে না।