প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় আদম ব্যবসায়ী কারাগারে

খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে বিদেশ পাঠানোর নামে প্রতারণা করে অর্থ আত্মসাতের মামলায় ওয়ারেন্টভুক্ত আসামী মেহদী শরীফ (৩৫) নামের এক আদম ব্যবসায়ীকে কারাগারে পাঠিয়েছে আদালত। শুক্রবার রাতে সদর থানার এসআই গৌতম ঘোষ রাতে রমনাথপুর এলাকা থেকে তারে আটক করে।

মামলা সূত্রে জানাগেছে, ২০১৩ সালের ১৯ অক্টোবর ওয়ার্কশপ শ্রমিক রাজিবকে কুয়েত নেয়ার কথা বলে ২ লাখ এবং কুয়েতের ভিসা বন্ধ আছে জানিয়ে মালয়েশিয়া নেয়ার কথা বলে আরো আড়াই লাখ টাকা নেয় মেহেদী। বিভিন্ন অজুহাত দেখিয়ে ঘুরিয়ে ফিরিয়ে একটি জাল ও ভুয়া ভিসা দেয়। এতে ওয়ার্কশপ শ্রমিক রাজিবকে বিমানবন্দর থেকে ফিরে আসতে হয়েছে। টাকা ফেরত চাওয়ায় বিভিন্ন অজুহাত দেখিয়ে সময় ক্ষেপন করতে থাকে। ২০১৬ সালের ২২ নভেম্বর সকাল ১০ টার দিকে মেহেদীর রমনাথপুরের নিজ বাসায় টাকা চাইতে গেলে মেহেদী, তার পিতা নাছির ও স্ত্রী আজমেরী জাহান রাজিবের মা’কে বেধরক মারধর করে। পরে রাজিবের মা’ রাশিদা বেগম বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করে। মামলার তদন্ত শেষে এসআই গৌতম ঘোষ আদালতে ঘটনার সত্যতা পেয়ে প্রতিবেদন দাখিল করেন। এরপর মেহেদী আদালত থেকে কোন প্রকার জামিন না নেয়ায় তার নামে ওয়ারেন্ট জারী করে আদালত।

ওয়ারেন্টভূক্ত পলাতক আসামী হিসেবে শুক্রবার রাতে অভিযান চালিয়ে মেহেদীকে আটক করে আদালতে সোপর্দ করে। আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন।