ঈদের জামাতের জন্য শোলাকিয়া প্রস্তুত

নিউজ ডেস্ক : ঈদের জামাতের জন্য প্রস্তুত কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ। এবার ঈদুল ফিতরের ১৯০তম জামাত অনুষ্ঠিত হবে। প্রতিবছরের মতো এবারও দেশের সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে এখানে। সকাল ১০টায় শুরু হবে ঈদের জামাত।

নামাজে ইমামতি করবেন বাংলাদেশ ইসলাহুল মুসলেমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরীদউদ্দিন মাসউদ। এরই মধ্যে শেষ হয়েছে সব প্রস্তুতি। দূরের মুসল্লিদের জন্য থাকছে শোলাকিয়া স্পেশাল নামে দুটি বিশেষ ট্রেন সার্ভিস।

এদিকে গতবছর ঈদুল ফিতরের দিনে শোলাকিয়ায় হামলার ঘটনায় নতুন করে ঢেলে সাজানো হয়েছে নিরপত্তা ব্যবস্থা। এরই মধ্যে মাঠের নিয়ন্ত্রণ নিয়েছে নিরাপত্তা বাহিনী। শেষ হয়েছে মাঠের সংস্কার কাজ। মাঠে লাইন টানা, দেয়ালে চুনকাম, অজুখানা মেরামতসহ সব প্রস্তুতি শেষ হয়েছে।

কয়েক দফা মাঠের সংস্কার কাজ ও সার্বিক প্রস্তুতি পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. আজিমুদ্দীন বিশ্বাস, পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন খান, পৌর মেয়র মাহমুদ পারভেজ, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাসুদসহ অন্যরা। জেলা প্রশাসক মো. আজিমুদ্দীন বিশ্বাস জানান, ঈদের দিন বৃষ্টি হলে সমস্যায় পড়বে মুসল্লিরা। মাঠে নামাজ আদায় করতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশবাসীকে আমন্ত্রণ জানানো হয়েছে।