“রাস্তা নেই জনগণ দুর্ভোগে”

মাসউদুর রহমান: কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের রতনপুর এলাকার প্রায় ৩০০ শত মানুষ বসবাস করে আবাসনে। তাদের থাকার জায়গা একমাত্র আবাসন। যে আবাসনে যেতে কোন রাস্তা/পথ নেই আছে শুধু পানি। একটি নালার মত জায়গা রাস্তা ভেঙ্গে গেলেও তা সংষ্কার করার কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

সরকারের কথামত যে আবাসনবাসী বিদ্যুৎ এবং ভাল যাতায়ত ব্যবস্থা পাবে। কিন্তু এটা হলেও এই এলাকায় দেখাগেল এর ব্যতিক্রম নেই যাতায়াত ব্যবস্থা, নেই কোন কোন বৈদ্যুতিক সংযোগ। রাস্তা নেই কিন্তু এ রাস্তা নিয়ে দুটি অভিমত। কেউ বলছেন আগের জায়গা দিয়ে হবে, আবার কেউ বলছেন অন্য পাশ দিয়ে রাস্তা হবে। রায়গঞ্জ ইউনিয়নের সমাজ সেবক নুরু মন্ডলের কাছে জানতে চাইলে তিনি বলেন, রাস্তা হলেই আগের জায়গা দিয়েই হবে।

কারণ উর্দ্ধতন কর্মকর্তাগণ এই রাস্তা দিক নির্দেশান দিয়ে গেছেন। তিনি আরও বলেন, রাস্তাটি দ্রুত সংস্কার করে আবাসন বাসীর দুর্ভোগ নিরূপন করা হোক। আবাসনে বসবাসকারী জনগণের কাছে রাস্তা সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, একজন মানুষ অসুস্থ্য হলেও হাসপাতাল নিয়ে যাওয়ার মত কোন রাস্তা নেই। তাই তাদের দাবী বৈদ্যুতিক সংযোগ ও রাস্তাটি দ্রুত সংস্কার করে আবাসন বাসীর দুর্ভোগ নিরূপন নিশ্চিত করা হোক। এলাকাবাসী রাস্তা মেরামতের কথা ইউনিয়ন চেয়ারম্যানের কাছে বললেও এ ব্যাপারে তিনি কোনো পদক্ষেপ নেননি।