শুরু হলো ঈদযাত্রা

নিউজ ডেস্ক: ঈদকে সামনে রেখে নাড়ির টানে বাড়ি ফিরতে শুরু করেছেন ঘরমুখো মানুষ। কর্মব্যস্ত নগরী, ক্লান্তিকর জীবন থেকে কিছু দিনের জন্য প্রিয়জনের সঙ্গে সময় কাটাতে চিরচেনা নিজ নিজ বাড়িতে ছুটে চলেছেন নগরবাসী।

আজ বুধবার সকাল থেকে অগ্রিম টিকেটের ট্রেনগুলো যথা সময়ে কমলাপুর রেলস্টেশন ছেড়ে যাচ্ছে বলে স্টেশন ম্যানেজার সীতাংশু চক্রবর্তী জানিয়েছেন।

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিটে আজ থেকে দেশের বিভিন্ন গন্তব্যে রাজধানী ছেড়ে যাচ্ছেন মানুষ। গত ১২ জুন বিক্রি হয়েছে আজকের (২১ জুন) ট্রেনের টিকিট।

আজ কমলাপুরে মানুষের ভিড় থাকলেও মূলত বৃহস্পতিবার ও শুক্রবার নাড়ির টানে ঘরে ফেরা মানুষের আসল যুদ্ধ দেখা যাবে বলে মনে করছেন স্টেশনের সংশ্লিষ্টরা।

কমলাপুর রেলওয়ে আনসার কমান্ডার ইয়ার হোসেন জানান, সকাল ৬টা ৩৫ মিনিটে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে গেছে পারাবত এক্সপ্রেস; চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস ছেড়েছে সকাল ৭টায়।

এগারসিন্ধুর ৭টা ১৫ মিনিটে কিশোরগঞ্জের উদ্দেশ্যে, তিস্তা ৭টা ৩১ মিনিটে দেওয়ানগঞ্জ বাজারের উদ্দেশ্যে, মহানগর প্রভাতি ৭টা ৪৮ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে আর নীলসাগর এক্সপ্রেস সকাল ৮টায় চিলাহটির উদ্দেশ্যে ছেড়ে যায়।

তবে রংপুর একপ্রেস সকাল ৯টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও সেটি কমলাপুরে আসতে দেরি হওয়ায় এবং একটি বগি পরিবর্তনের প্রয়োজন হওয়ায় ঘণ্টাখানেক বিলম্বিত হয় বলে রেল কর্তৃপক্ষ জানিয়েছে।

দিনের বাকি ট্রেনগুলো নির্ধারিত সময়েই ছাড়া সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন স্টেশন ম্যানেজার সীতাংশু।