২১, ২২ ও ২৩ জুনের বাসের টিকিটের জন্য হাহাকার

নিউজ ডেস্ক: ঈদের আগে তিন দিন অর্থাৎ ২১, ২২ ও ২৩ জুনের বাসের টিকিটের জন্য যাত্রীদের মধ্যে হাহাকার দেখা দিয়েছে। বুধবার গাবতলী বাস টার্মিনালের বিভিন্ন পরিবহনের কাউন্টারে খোঁজ নিয়ে জানা যায়, টিকিটের তুলনায় যাত্রী বেশি। টিকিট বিক্রি শুরুর প্রথম দুই দিনেই ঈদের আগের টিকিট বিক্রি শেষ হয়ে গেছে। সবচেয়ে বেশি ছিল ২১, ২২ ও ২৩ জুনের টিকিটের চাহিদা।

এদিকে, ঘরমুখো মানুষের চাহিদা মেটাতে রাজধানীর কমলাপুর রেল স্টেশনে টিকিটের সংখ্যা বাড়ানো হয়েছে। গতকাল তৃতীয় দিনের মতো বিক্রি হয়েছে ২৩ জুনের টিকিট। এ দিন ট্রেনের দুটি স্পেশাল সার্ভিস রয়েছে। এ জন্য রেলওয়ে কর্তৃপক্ষ টিকিটের সংখ্যা বাড়িয়েছে। টিকিট পেতে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়াতে হলেও টিকিট হাতে পাওয়ার পর অনেককে উল্লাস প্রকাশ করতে দেখা গেছে। আজ বৃহস্পতিবার বিক্রি হবে ২৪ জুনের টিকিট। অন্য বছরের তুলনায় কমলাপুর স্টেশনের ব্যবস্থাপনার কিছুটা উন্নতি হওয়ায় যাত্রী ভোগান্তি কমেছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, ঈদ উপলক্ষে কমলাপুর রেল স্টেশন থেকে আন্তঃনগর ট্রেনের জন্য ২২ হাজার ১২২টি টিকিট বিক্রি করা হচ্ছে। মেইল-লোকাল মিলে বিক্রি হচ্ছে প্রায় ৫৫ হাজার টিকিট। তবে ২৩ জুন দুটি স্পেশাল সার্ভিস যুক্ত হওয়ায় টিকিটের সংখ্যাও বেড়েছে। এ দুটি সার্ভিসের জন্য ২ হাজার ৪৮৬টি টিকিট বাড়ানো হয়েছে। সব মিলিয়ে আজ টিকিট দেওয়া হবে ২৪ হাজার ৬০৮টি। তিনি আরো বলেন, আমাদের হাতে পর্যাপ্ত টিকিট রয়েছে। অনেকেই না বুঝে বিভিন্ন বাজে মন্তব্য করছে।