দেশে নির্বাচনের বাতাস প্রবাহিত হচ্ছে: হাফিজ

নিউজ ডেস্ক: বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমদ দলের নেতা-কর্মীদের নির্বাচনের পাশাপাশি গণআন্দোলনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানিয়ে বলেছেন, দেশে এবার নির্বাচনের বাতাস প্রবাহিত হচ্ছে।

তিনি বলেন নির্বাচনের নামে প্রহসন হলে আমরা সরকার পতনের আন্দোলনে যাব। এ জন্য দলের নেতা-কর্মীদের দুই ধরণের প্রস্তুতিই নিতে হবে।

তিনি সিলেট-১ আসনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, বেগম খালেদা জিয়াকে এই আসনে নির্বাচন করতে হবে না। এ আসনে বিএনপির একজন সর্বনিন্ম কর্মীকে মনোনয়ন দেয়া হলেও দেখা যাবে কে বিজয়ী হয়?

বিএনপি নেতা বলেন, সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামীলীগ ৩০টি আসনও পাবে না বলে মন্তব্য করেন তিনি। মঙ্গলবার সিলেট জেলা বিএনপির ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নগরীর একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত মাহফিলে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম সভাপতিত্ব করেন।

হাফিজ উদ্দিন আহমদ আরো বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। দেশে গণতন্ত্র, আইনের শাসন ও ও মানুষের মৌলিক অধিকার বলতে কিছু নেই। দেশে মানুষের ধর্ম পালনেরও স্বাধীনতা নেই। জেলায় জেলায় বিএনপিকে ইফতার কর্মসূচি পালনেও বাধা দেয়া হচ্ছে। এ অবস্থায় দেশের গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তরুণ সমাজকে জেগে উঠতে হবে। এ প্রসঙ্গে তিনি বলেন, পূণ্যভূমি সিলেট থেকে আমরা সফল আন্দোলন দেখতে চাই।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক স¤পাদক ডা: সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম ও কলিম উদ্দিন আহমদ মিলন, সিলেট মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ স¤পাদক বদরুজ্জামান সেলিম প্রমুখ।

ইফতার মাহফিলে বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির প্রায় সহস্রাধিক নেতা-কর্মী যোগ দেন।