চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালের সময়সূচি

নিউজ ডেস্ক: পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে সোমবার শেষ হয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্বের খেলা। ওই দিন শ্রীলঙ্কাকে তিন উইকেটে হারিয়ে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। সেমিফাইনালের অন্য তিনটি দল হলো বাংলাদেশ, ভারত ও ইংল্যান্ড।

প্রথম সেমিফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী বুধবার জুন। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ। এদিন বার্মিংহামের এজবাস্টনে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। এই ম্যাচটিও শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়। লন্ডনের কেনিংটন ওভালে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৮ জুন।

নানা নাটকীয়তা ও উত্তেজনা শেষে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে চারটি দল। ‘এ’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে ইংল্যান্ড। এই গ্রুপ থেকে রানার-আপ হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশও।

অন্যদিকে ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে ভারত। তাদের সঙ্গে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তানও। বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

নিয়মানুযায়ী ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ইংল্যান্ড শেষ চারে তার প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ‘বি’ গ্রুপের রানার-আপ পাকিস্তানকে। আর ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন ভারত সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ‘এ’ গ্রুপের রানার-আপ বাংলাদেশকে। আগামীকাল বুধবার প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান ও স্বাগতিক ইংল্যান্ড। পরদিন দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ।