অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাবে ভিজিল্যান্স টিম

নিউজ ডেস্ক: ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, চালকরা একটু সচেতন হলে সড়ক দুর্ঘটনা হবে না। আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্তে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজধানীর মহাখালীর আন্তঃজেলা বাস টার্মিনালে সোমবার বেলা ১২টায় সড়ক পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগ এ মতবিনিময় সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির মহাসচিব ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

সভাপতির বক্তব্যে খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ঈদে ঘরমুখী মানুষের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ঠেকাতে বাস টার্মিনালসহ অন্যান্য স্থানে থাকছে ভিজিল্যান্স টিম। পুলিশ, র্যাব ও মালিক শ্রমিকদের সমন্বয়ে একটি ভিজিল্যান্স টিম গঠন করা হবে। এ টিম অতিরিক্ত গাড়ি ভাড়া কেউ নিচ্ছে কি না তা পর্যবেক্ষণ করবে। প্রতিটি কাউন্টারে গাড়ি ভাড়ার তালিকা প্রকাশ্যস্থানে ঝুলিয়ে রাখতে হবে। কোন অবস্থায় অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না।

এ সময় ডিএমপি কমিশনার বলেন, অতিরিক্ত ভাড়া আদায়ে মন্ত্রণালয়ের কঠোর নিষেধাজ্ঞা আছে। যাত্রীদের কাছ থেকে ঈদ উপলক্ষে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। ঈদকে উত্সবমুখর করতে আমাদের যার যার যে দায়িত্ব আছে তা সঠিকভাবে পালন করতে হবে।

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) মো. মিজানুর রহমানসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও মালিক শ্রমিক সমিতি এবং মালিক শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ।