পাকুন্দিয়া১৬ কোটি ১ লাখ ৫২ হাজার টাকার বাজেট ঘোষণা

নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভার ২০১৭-২০১৮ অর্থবছরের ১৬ কোটি ১ লাখ ৫২ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে পৌরসভা কার্যালয়ে পাকুন্দিয়া পৌরসভার মেয়র মো. আক্তারুজ্জামান খোকন আনুষ্ঠানিকভাবে এ বাজেট উপস্থাপন করেন।

বাজেটে রাজস্ব খাতের আয় ধরা হয়েছে ২ কোটি ৯১লাখ ৫২হাজার টাকা এবং উন্নয়ন খাতের আয় ধরা হয়েছে ১৩ কোটি ১০ লাখ টাকা। এতে রাজস্ব খাতে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৭০ লাখ ১০ হাজার টাকা এবং উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ১৩ কোটি ১০ লাখ টাকা। আর উদ্ধৃত্ত দেখানো হয়েছে ২১ লাখ ৪২ হাজার টাকা। বাজেটে নতুন কোনো করারোপ করা হয়নি।

বাজেট অধিবেশন পরিচালনা করেন পৌরসচিব সৈয়দ শফিকুর রহমান।
এ সময় মেয়র মো. আক্তারুজ্জামান খোকন পাকুন্দয়া পৌরসভাকে একটি মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার জন্য পৌরবাসীর সহযোগিতা কামনা করেন।
বাজেটে সড়ক অবকাঠামো, ড্রেনেজ ব্যবস্থা, হাটবাজার উন্নয়ন, বিদ্যুতায়ন ও জলাবদ্ধতা দূরীকরণকে গুরুত্ব দেয়া হয়েছে।

বাজেট ঘোষণার সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র হাসান মামুন, মো. উজ্জল মিয়া ও মোছা. মোমেনা জাহান রুমা, কাউন্সিলর মো. শফিকুল ইসলাম আরিফ, মো. ফরিদ উদ্দিন, মো. শামীম, মো. শরীফুল ইসলাম সুজন, মকবুল হোসেন, মো. কফিল উদ্দিন ও মো. ফজলুল হক, সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর মোছা. শোভা আক্তার ও মোছা. রোকিয়া বেগম, সহকারী প্রকৌশলী শ্যামল চন্দ্র, উপ-সহকারী প্রকৌশলী আ. জব্বার প্রমুখসহ শহর সমন্বয় কমিটির সদস্যগণ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।