চট্টগ্রামে সাড়ে তিন লাখ ইয়াবা উদ্ধার

রনজিত কুমার শীল, চট্টগ্রাম :  জেলার আনোয়ারা থানার রায়পুর ইউনিয়নের গহিরা এলাকা থেকে ১০ কোটি টাকা দামের সাড়ে তিন লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে জেলা পুলিশ। গতকাল শুক্রবার ভোররাত সাড়ে চারটার দিকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. রেজাউল মাসুদ বলেন, আনোয়ারার সবচেয়ে বড় ইয়াবা সিন্ডিকেটের একটি চালান মিয়ানমার থেকে আসছে এমন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশ ও আনোয়ারা থানা পুলিশের দুটি টিম তিন-চার দিন ধরে খোঁজখবর রাখছিল। সর্বশেষ শুক্রবার সেহেরির পরপরই রায়পুরা ইউনিয়নের আবুল কাসেমের বাড়িতে ওই চালানটি রয়েছে নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাড়ির লোকজন পালিয়ে যায়।

তিনি জানান, আবুল কাসেমের বাড়ি তল্লাশির একপর্যায়ে খাটের নিচে বস্তাভর্তি ইয়াবাগুলো পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১০ কোটি টাকা। আবুল কাসেমের ছেলেও ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত উল্লেখ করে ভারপ্রাপ্ত পুলিশ সুপার বলেন, চক্রটি মিয়ানমার থেকে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বিশেষ কৌশলে টেকনাফ, কক্সবাজার হয়ে ইয়াবাগুলো প্রথমে আনোয়ারা নিয়ে আসে। সেখান থেকে নগরীসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়। এ ঘটনায় আবুর কাসেমের নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানান রেজাউল মাসুদ।