উয়েফা: রিয়ালের আধিপত্য, বার্সার একমাত্র মেসি

নিউজ ডেস্ক:   চ্যাম্পিয়ন্স লিগের বর্ষসেরা দল ঘোষণা করেছে টুর্নামেন্টের আয়োজক উয়েফা। উয়েফার টেকনিক্যাল অবজার্ভার ঘোষিত ১৮ সদস্যের দলে অনুমিতভাবেই চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের আধিপত্য। সর্বোচ্চ আটজন খেলোয়াড় রিয়াল মাদ্রিদ থেকে উয়েফার বর্ষসেরা দলে জায়গা করে নিয়েছেন।

সেমিফাইনালিস্ট অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে তিনজন উয়েফা মৌসুম-সেরা দলে জায়গা পেয়েছেন। বার্সেলোনা থেকে শুধু লিওনেল মেসিই ১৮ সদস্যের দলে স্থান করে নেন। সব মিলিয়ে দুই-তৃতীয়াংশ খেলোয়াড়ই জায়গা পান স্প্যানিশ লা লিগার দল থেকে।

গোলরক্ষক হিসেবে তারুণ্য এবং অভিজ্ঞতার মিশেল লক্ষ্য করা যায়। জুভেন্টাসের বর্ষীয়ান গোলরক্ষক জিয়ানলুইজি বুফন এবং অ্যাটলেটিকো মাদ্রিদের জ্যাঁ ওবলাক গোলরক্ষক হিসেবে উয়েফার দলে জায়গা করে নিয়েছেন।

ডিফেন্ডার হিসেবে অনুমিতভাবে জুভেন্টাসের লিওনার্দো বুনোচ্চি জায়গা করে নিয়েছেন। বাকি চার ডিফেন্ডার হলেন- অ্যাটলেটিকো মাদ্রিদের ডিয়েগো গডিন, রিয়াল মাদ্রিদের মার্সেলো, সার্জিও রামোস এবং দানি কারভাহাল।

ডিফেন্সিভের মতো মিডফিল্ডেও রিয়াল মাদ্রিদের আধিপত্য। লুকা মডরিচ, টনি ক্রুস, কাসেমিরো ও ইসকো- রিয়াল মাদ্রিদের এই চারজন উয়েফার দলে জায়গা করে নিয়েছেন। বাকি দুজন হলেন- জুভেন্টাসের মিরালেম পিজ্যানিক ও মোনাকোর টিয়েমো বাকায়োকো।

আক্রমণভাগে অনুমিতভাবে ক্রিস্টিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি জায়গা করে নিয়েছেন। বাকি তিন স্ট্রাইকার হলেন- অ্যাটলেটিকো মাদ্রিদের আন্তনি গ্রিজমান, মোনাকোর কিলিয়ান এমবাপ্পে এবং বায়ার্ন মিউনিখের রবার্ট লেওয়ানদস্কি।

উয়েফার বর্ষসেরা দল:

গোলরক্ষক: জিয়ানলুইজি বুফন ও জ্যাঁ ওবলাক

ডিফেন্ডার: লিওনার্দো বুনোচ্চি, ডিয়েগো গডিন, মার্সেলো, সার্জিও রামোস এবং দানি কারভাহাল।

মিডফিল্ডার: লুকা মডরিচ, টনি ক্রুস, কাসেমিরো, ইসকো, মিরালেম পিজ্যানিক, টিয়েমো বাকায়োকো।

ফরোয়ার্ড: ক্রিস্টিয়ানো রোনালদো, লিওনেল মেসি, আন্তনি গ্রিজমান, কিলিয়ান এমবাপ্পে ও রবার্ট লেওয়ানদস্কি।