ইংল্যান্ডের বিপক্ষে তামিমের ‘লড়াকু’ ফিফটি

নিউজ ডেস্ক: দারুণ পারফরম্যান্সের ধারা অব্যাহত রেখেছেন তামিম ইকবাল। চ্যাম্পিয়ন্স লিগের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করে আলো কাড়েন এই বাঁহাতি ব্যাটসম্যান। সোমবার শক্তিশালী অস্ট্রেলিয়ার বাংলাদেশের দ্বিতীয় ম্যাচে চাপের মুখে লড়াকু ফিফটি উপহার দিয়েছেন তামিম।

লন্ডনের কেনিংটন ওভালে দলীয় ২২ রানের মাথায় ওপেনিং সঙ্গী সৌম্য সরকারকে হারান তামিম। এরপর দলীয় ৩৭ রানের মাথায় তাকে রেখে ফিরে যান ইমরুল কায়েস। খুব একটা সুবিধা করতে পারেননি মুশফিকুর রহীম। দলীয় ৫৩ রানের মাথায় আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান।

একের পর এক সঙ্গীকে হারিয়ে কিছুটা চাপের মুখে পড়ে যান তামিম। হয়ে পড়েন সংযমী। ক্রিজে সেট হওয়ার পর ময়েসেস হেনরিকসের করা ২৩তম ওভারে দুটি চার ও একটি ছক্কা হাঁকান তামিম। এরপর ট্রাভিস হেডের করা ২৪তম ওভারের তৃতীয় বলে সিঙ্গে নিয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন তিনি। ফিফটির পথে ৫টি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান তামিম।

ইংল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচে ১২৮ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন তামিম। এর আগের চার ইনিংসে করেছিলেন যথাক্রমে ৬৪, ২৩, ৪৭ ও ৬৫ রান। মাঝখানে চ্যাম্পিয়ন্স ট্রফির প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের বিপক্ষে করেন সেঞ্চুরি। সব মিলিয়ে দুর্দান্ত ছন্দেই রয়েছেন তামিম।