সুলতানা কামালকে হুমকীর নিন্দা,উগ্রবাদী রাজনীতি নিষিদ্ধের দাবি

নিউজ ডেস্ক:  সাম্প্রদায়িকতা জঙ্গিবাদ বিরোধী মঞ্চের যুগ্ম সমন্বয়ক জিয়াউদ্দিন তারেক আলী সদস্য সচিব ড. নুর মোহাম্মদ তালুকদার ও সহকারী সদস্য সচিব সালেহ্ আহমেদ এক বিবৃতিতে তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, বিশিষ্ট মানবাধিকার কর্মী এডভোকেট সুলতানা কামালকে হত্যার হুমকী প্রদানের তীব্রনিন্দা ও জঙ্গিবাদী হেফাজত ইসলাম সহ উগ্রবাদী ধর্মান্ধ রাজনীতি নিষিদ্ধের দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আমরা লক্ষ্য করছি যে ইতোপূর্বেও দেশের প্রগতিশীল শিক্ষক, বুদ্ধিজীবি, রাজনৈতিক, সাংবাদিক, কলামিষ্ট ও শ্রেনী-পেশার মানুষদের নানান সময়ে জঙ্গিবাদীরা উড়োচিঠি প্রদান করে প্রাণনাশের হুমকী প্রদান করে আসছে। জাতীয় মসজিদের পাদদেশে দাড়িয়ে প্রকাশ্যে এডভোকেট সুলতানা কামালকে হুমকী প্রদানের মধ্যে দিয়ে প্রমানিত হলো এ অপশক্তি কারা? আমাদের জিজ্ঞাসা এই অপশক্তির মদতদাতা ও তাদের প্রভুরা যুগে যুগে ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। আজকে ক্ষমতাসীন সরকারের আপোষ কামিতায় তারা প্রকাশ্যে হুমকী দানের মধ্যে দিয়ে টিকে থাকার চেষ্টা করছে।

আমরা মনেকরি বাংলাদেশ নামক ভূখন্ডটি মূলত ধর্মান্ধবাদীদের বিরূদ্ধে দীর্ঘ লড়াই করে ১৯৭১সালে স্বাধীন, কল্যানকামী অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে পৃথিবীর ইতিহাসে স্থান করে নিয়েছে। আজও ধর্মান্ধবাদীদের ষড়যন্ত্র বাংলাদেশের মানুষ রুখে দাঁড়াবে। বাংলাদেশের ইতিহাস অসাম্প্রদায়িকতা ও গনতন্ত্রের। আজকে ধর্মান্ধবাদীদের নির্লজ্জতার বিরুদ্ধে দেশপ্রেমিক শক্তিকে আমাদের আহ্বান আসুন ঐক্যবদ্ধ হই। সরকার ও প্রশাসনের কাছে আমাদের দাবি মুক্তিযুদ্ধের বাংলাদেশের বিরুদ্ধবাদীদের কঠোর হস্তে-দমন করুন।